মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সোনিয়া-রানাসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ০৩:২৯ এএম

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, ভাই বনানী থানার ইন্সপেক্টর শেখ সোহেল রানাসহ সাতজনের বিরুদ্ধে ৯ কোটি ৫৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকার আদালতে মামলা হয়েছে। গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালতে ২৭ জন ভুক্তভোগীদের পক্ষে বাদী হয়ে নাসিম প্রধান নামে এক ব্যক্তি এই মামলাটি করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানাকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। মামলার অন্য আসামিরা হলেন ই-অরেঞ্জের মালিকের খালু জায়েদুল ফিরোজ, চিফ অপারেটিং অফিসার আমান উল্যাহ চৌধুরী, নাজনীন নাহার বীথি ওরফে বীথি আক্তার ও নাজমুল হাসান রাসেল।

মামলায় অভিযোগে বলা হয়েছে, আসামিরা পরস্পর আত্মীয়। আসামিরা পরস্পর যোগসাজশে গ্রাহকদের অর্থ আত্মসাৎ করার হীন প্রয়াসে ই-অরেঞ্জ প্রতিষ্ঠা করেন। চমকপ্রদ অফার দেওয়ার মাধ্যমে বিভিন্ন সময়ে বিভিন্ন পণ্য সরবরাহের কথা বলে ভুক্তভোগী ২৭ গ্রাহকের কাছ থেকে ৯ কোটি ৫৩ লাখ ৯১ হাজার ৭৯ টাকা নেয়। কিন্তু ই-অরেঞ্জ পণ্য সরবরাহ না করে বিভিন্ন অজুহাতে সময়ক্ষেপণ করে। ই-অরেঞ্জের মালিকানা হস্তান্তরের পর পণ্য সরবরাহ স্থগিত করে। পরবর্তী সময়ে আসামিরা আত্মগোপন চলে যায়। এছাড়া গতকাল ঢাকা আইনজীবী সমিতির সামনে ভুক্তভোগীরা পার্শ্ববর্তী রাষ্ট্রে পালিয়ে যাওয়া বনানী থানার ইন্সপেক্টর শেখ সোহেল রানাকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার জন্য মানববন্ধন করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত