মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

আলোকিত নারী সম্মাননা পেলেন যারা

আপডেট : ১৩ মার্চ ২০২২, ০৫:১০ পিএম

চলতি বছরের ‘আলোকিত নারী সম্মাননা স্মারক’ পেলেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে সফল ১৫ নারী। এ স্বীকৃতি দিয়েছে আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন।

এ উপলক্ষে শনিবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি। উদ্বোধক হিসেবে ছিলেন সংসদ সদস্য ও সংগীতশিল্পী মমতাজ বেগম। সভাপতিত্ব করেছেন আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি শারমিন সেলিম তুলি।

এবার আজীবন সম্মাননা পেয়েছেন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও মুক্তিযোদ্ধা রুপা খাঁন-মালা খাঁন।

এ ছাড়া সম্মাননা পেয়েছেন নাসরিন আক্তার নিপুণ (চলচ্চিত্র অভিনেত্রী ও নারী উদ্যোক্তা), বিদ্যা সিনহা সাহা মিম (চলচ্চিত্র অভিনেত্রী ও মিডিয়া ব্যক্তিত্ব),  ফারজানা চুমকি (নাট্যব্যক্তিত্ব), দীপা খন্দকার (নাট্যব্যক্তিত্ব), রাহিমা সুলতানা রিতা (মিডিয়া ব্যক্তিত্ব ও রন্ধনশিল্পী), রহিমা আক্তার লাকী (অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার; ঢাকা মেট্রোপলিটন পুলিশ), সেলিনা আলী (চেয়ারম্যান; ইউনিক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ), সোমনূর মনির কোনাল (সংগীতশিল্পী), আয়েশা আক্তার তৌশী (সোশ্যাল ইনফ্লুয়েন্সার), খালেদা বেগম (জেনারেল ম্যানেজার; সিএনজি-আরপিজিসিএল), ফারহানা শেখ (কনসালট্যান্ট, ডিপার্টমেন্ট অব গাইনি ও অব্স) ও নানজীবা খান (মিডিয়া ব্যক্তিত্ব, উপস্থাপিকা ও চলচ্চিত্র নির্মাতা) । 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত নারীরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত