রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আনচেলত্তির ভাগ্য কুখ্যাত: কাপেলো

আপডেট : ০৫ মে ২০২২, ০৪:২০ পিএম

ইতালিয়ান কোচ ফাবিও কাপেলো জানিয়েছেন, রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তির ভাগ্য কুখ্যাত। তবে তিনি মনে করেন, ম্যানচেস্টার সিটিকে হারিয়ে লস ব্লাঙ্কোসরা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে যাওয়ার মতো দল।

কোচিং ক্যারিয়ারে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করলেন আনচেলত্তি। আর কোনো কোচ তার চেয়ে বেশি ফাইনালে উঠতে পারেননি। সেই সঙ্গে আরেকটি রেকর্ডও হাতছানি দিয়ে ডাকছে আনচেলত্তিকে।

২৮ মে প্যারিসে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল। এই ম্যাচ যদি ব্লাঙ্কোসরা জেতে তবে ইউরোপ শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে সবচেয়ে বেশি শিরোপাজয়ী কোচ হবেন আনচেলত্তি।

বুধবার রাতে সিটির বিপক্ষে একেবারে শেষ মুহূর্তে দুই গোল করে দুই লেগ মিলিয়ে রিয়ালকে সমতায় ফেরান রদ্রিগো। এরপর অতিরিক্ত সময়ে করিম বেনজেমার পেনাল্টি গোলে ফাইনালের টিকিট কাটে স্প্যানিশ জায়ান্টরা।

রিয়ালের খেলোয়াড়দের প্রশংসা করার পাশাপাশি সান্তিয়াগো বার্নাব্যুর কোচ সম্পর্কে স্কাই স্পোর্ট ইতালিয়াকে কাপেলো বলেন, ‘ঠিক মুহূর্তে মাদ্রিদ ভাগ্যের সহায়তা পেয়েছে। আনচেলত্তির ভাগ্য কুখ্যাত। যাই হোক, আমি রিয়াল মাদ্রিদকে পছন্দ করি। তারা সংকল্পবদ্ধ হয়ে খেলেছে এবং চেষ্টা করেছে বিস্ময়ের কাছে ধরা না খাওয়ার।’

গত সপ্তাহে রিয়াল মাদ্রিদকে লা লিগা জিতিয়েছেন আনচেলত্তি। সেই সঙ্গে প্রথম কোচ হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের হয়ে শিরোপা জেতার রেকর্ড গড়েন ৬২ বছর বয়সী ইতালিয়ান। কাপেলো নিজেও দুই মেয়াদে রিয়ালের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। দুই মৌসুমেই জিতেছেন লা লিগা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত