সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এক ঝলকে

আপডেট : ০৫ মে ২০২২, ১১:১২ পিএম

নিকোলাস কেজের বৈপরীত্য

হলিউডের প্রখ্যাত অভিনেতা নিকোলাস কেজ ঘুরিয়ে পেঁচিয়ে কথা বলেন না। ক্যারিয়ার আগে, নাকি পরিবার? এই প্রশ্ন সব সময়ই শুনতে হয় অভিনয়শিল্পীদের।  এর উত্তরে সবাই বলেন, দুটির ভারসাম্য রাখার কথা। কিন্তু এই অভিনেতা জানিয়ে দিলেন, পরিবারই তার কাছে আগে। তাতে ‘দ্য ম্যাট্রিক্স’-এর মতো ছবি হাতছাড়া হলেও! আজ মুক্তি পাচ্ছে তার অভিনীত ‘দ্য আনবিয়ারেবল ওয়েট অব ম্যাসিভ ট্যালেন্ট’ ছবিটি। নতুন এই ছবিতে কাল্পনিক একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। যেখানে কেজ নিজের ক্যারিয়ার প্রতিষ্ঠা করতে নতুন নতুন চরিত্র খুঁজে ফেরেন। ফলে তার ১৬ বছরের মেয়েকে দেখভালের জন্য মনোযোগী বাবা হয়ে উঠতে পারেন না। কিন্তু সম্প্রতি পিপল সাময়িকীকে কেজ জানিয়েছেন, বাস্তবে তিনি একেবারেই উল্টো। কেজ বলেন, ‘প্রথমে ও সবার আগে এটাই বলা যে নিকলাস কেজের বাস্তবে এমন কোনো ভার্সনই নেই যে সে তার বাচ্চাদের ছেড়ে অন্য কিছুতে সময় ব্যয় করে। পরিবারকে ছেড়ে কেজ কখনোই তার ক্যারিয়ারকে প্রথমে ভাবতে পারেন না। আমি ‘লর্ড অব দ্য রিংস’ ও ‘ম্যাট্রিক্স’ ছেড়ে দিয়েছি। কারণ, আমি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াতে তিন বছর থাকতে পারব না। বাসায় আমার ছেলে ওয়েস্টনের আমাকে প্রয়োজন। এটাই মূল কথা।’ সুতরাং ছবির নিক কেজ আর বাস্তবের নিক কেজের মধ্যে বিস্তর তফাৎ। কেজের দুই সন্তানের একজনের বয়স ৩১ আরেকজনের ১৬ বছর।

নতুন আঙ্গিকে ‘কফি উইথ করণ’

গত বুধবার সকালেই করণ জোহর ঘটা করে জানিয়েছিলেন যে বন্ধ হতে চলেছে দর্শকদের প্রিয় চ্যাট শো ‘কফি উইথ করণ’। জনপ্রিয় নির্মাতা, প্রযোজক ও উপস্থাপক  করণ জোহর লিখেছিলেন, ‘কফি উইথ করণ আমার পাশাপাশি আপনাদের জীবনেরও অংশ হয়ে উঠেছিল। গত ছয়টি মৌসুমের সাক্ষী হয়ে থেকেছেন আপনারা। আমার মনে হয়, এই শোয়ের মাধ্যমে আমরা একটা প্রভাব ফেলতে পেরেছি। শুধু তাই নয়, পপ কালচারের ইতিহাসেও জায়গা করে নিয়েছি। আর তাই ভারাক্রান্ত হৃদয়ে ঘোষণা করতে হচ্ছে যে, ‘কফি উইথ করণ’ আর ফিরছে না।’ আর এই ঘোষণার পর যখন শোরগোল তুঙ্গে, ঠিক তখনই ভিন্ন কথা জানালেন এই বলিউড তারকা। সেদিন সন্ধ্যায় নতুন পোস্টে করণ জানালেন, ‘কফি উইথ করণ ফিরছে না টিভির পর্দায়। কারণ, সব ভালো গল্পের একটা টুইস্টের দরকার হয়। আমি ভীষণ আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে, সপ্তম সিজন এক্সক্লুসিভলি দেখানো হবে ডিজনি প্লাস হটস্টার-এ। দেশের বড়বড় তারকারা আবারও কফিতে চুমুক দিতে ফিরবেন তাদের গোপন তথ্য নিয়ে। নতুন খেলাও থাকছে তাতে। ভালোবাসা, ক্ষোভ, হতাশা তারকাদের সব গল্প নিয়েই ফিরছি কফি উইথ করণ-এ ডিজনি প্লাস হটস্টার-এর প্ল্যাটফর্মে।’

ইন্ডাস্ট্রির অনেকেই করণের দ্বিতীয় পোস্টে শুভেচ্ছা জানিয়েছেন। শো বন্ধ হয়ে যাওয়ার ঘোষণা যে করণের বাণিজ্যিক কৌশল ছিল, তা বুঝতে আর বাকি নেই নেটিজেনদের। নতুন আঙ্গিকের শোতে করণ জোহরের প্রশ্নবাণের সম্মুখীন হয়ে বলিউড তারকারা কতটা বুদ্ধিদীপ্ত উত্তর দিতে পারেন, সেটাই দেখার অপেক্ষায় দর্শক।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত