মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

থামছে না বাসের পাল্লাপাল্লি

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ০৩:১৭ এএম

রাজধানীর যাত্রাবাড়ীতে দুপুরে দুই বাসের পাল্লাপাল্লিতে চাপা পড়ে যুবলীগ নেতা নিহতের পর এবার মধ্যরাতে বিমানবন্দর এলাকায় প্রাণ হারিয়েছে ১৪ বছর বয়সী অজ্ঞাতপরিচয়ের এক কিশোর। গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিমানবন্দর সিভিল এভিয়েশনের নতুন ভবনসংলগ্ন রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিমানবন্দর থানার এসআই মো. জাহাঙ্গীর আলম গতকাল শুক্রবার বিকেলে দেশ রূপান্তরকে বলেন, ‘মধ্যরাতে দুই বাসচালক পাল্লাপাল্লি করে চালাচ্ছিল। এ সময় দুই বাসের চাপায় পড়ে ফুটপাতে থাকা কিশোর ঘটনাস্থলেই মারা যায়। ছেলেটি কথা বলত সিলেটের আঞ্চলিক ভাষায়। থাকত ফুটপাতে। তার গ্রামের বাড়ি, নাম-পরিচয় কিছুই জানা যায়নি। দুর্ঘটনায় জড়িত দুই বাস ও চালকদের শনাক্তের চেষ্টা চলছে।

এদিকে বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরও ছয়জন নিহত হয়েছে। এর মধ্যে গত বৃহস্পতিবার রাতে রাজধানীর শ্যামপুর আইজিগেট এলাকায় রাস্তায় পূজাম-পের লাইটিংয়ের কাজ করার সময় একটি লেগুনার ধাক্কায় এক ইলেকট্রিক মিস্ত্রি নিহত হয়েছেন। মাগুরায় মোটরসাইকেল দুর্ঘটনায় তিনজনসহ চারজন নিহত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ায় বাসের ধাক্কায় এক ব্যত্তি নিহত হয়েছেন। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

লেগুনার ধাক্কায় ইলেকট্রিক মিস্ত্রি নিহত রাজধানীর শ্যামপুর আইজিগেট এলাকায় রাস্তায় পূজাম-পের লাইটিংয়ের কাজ করার সময় একটি লেগুনা ধাক্কায় এক ইলেকট্রিক মিস্ত্রি নিহত হয়েছেন। তার নাম শাহিন (৩৮)। গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে দুর্ঘটনার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে রাত ১০টার দিকে মৃত্যু হয়। তার বাড়ি গাইবান্ধা সদর উপজেলায়। তিনি রাজধানীর মিলব্যারাক এলাকায় ইলেকট্রিক মিস্ত্রির কাজ করতেন।

মাগুরায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ৩ মাগুরায় মোটরসাইকেল দুর্ঘটনায় তিনজনসহ চারজন নিহত হয়েছেন। এর মধ্যে গত বৃহস্পতিবার রাতে বিয়েবাড়ি থেকে ফেরার পথে শালিখা উপজেলা শতখালী এআর জুট মিলের সামনে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেলে

থাকা দুজন নিহত ও একজন আহত হয়েছেন। তারা হলেন সদর উপজেলার জাগলা গ্রামের জিসান শেখ (১৮) ও ছোনপুর গ্রামের সাজিদ বিশ্বাস (২২)। এ ঘটনায় রাজু বিশ্বাস (২৪) নামে অন্যজন গুরুতর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী জিহাদ মিয়াসহ স্বজনরা জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে একটি মোটরসাইকেলে তিন যুবক যশোর জেলার বাঘারপাড়া উপজেলার নারকেলবাড়িয়া এলাকা থেকে একটি বিয়ের অনুষ্ঠান যোগদান শেষে বাড়ি ফিরছিলেন। রাতে শালিখা উপজেলার শতখালী এআর জুট মিল এলাকায় পৌঁছলে একটি মাইক্রোবাস তাদের ধাক্কা দিলে তারা রাস্তায় ছিটকে পড়েন। এ সময় রাস্তা দিয়ে আসা একটি দ্রুতগতির ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলেই সাজিদের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে আসার পর মারা যান জিসান শেখ। রাজুকে গুরুতর অবস্থায় ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেন।

এদিকে শালিখার হাজরাহাটি এলাকায় বকশির মোড়ে মোটরসাইকেল দুর্ঘটনায় টিটো আলম (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। তার বাড়ি উপজেলার হাজরাহাটি গ্রামে। তিনি বৃহস্পতিবার বিকেলে নিজ বাড়ি থেকে শালিখা বাজারে যাচ্ছিলেন। এ ছাড়া মাগুরার শ্রীপুর উপজেলার সবদালপুর গ্রামে ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় মিম (৫) নামে এক শিশু নিহত হয়েছে। সে সবদালপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে।

মামা শিপন হোসেন জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে বাড়ির সামনে রাস্তার পাশে মিম খেলা করছিল। এ সময় ব্যাটারিচালিত একটি অটোরিকশা তাকে ধাক্কা দিলে মাথায় গুরুতর আঘাত পায়। পরিবারের সদস্যরা মিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে এলে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় বাসের ধাক্কায় নিহত ১ ব্রাহ্মণবাড়িয়ায় বাসের ধাক্কায় হারুনুর রশীদ (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা-সিলেট মহাসড়কের সদর উপজেলার রামরাইল এলাকায় এ ঘটনা ঘটে। হারুনুর রশীদের বাড়ি পৌর শহরের কাজীপাড়ায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত