মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ফ্লাইট মিসে বিশ্বকাপ মিস হেটমায়ারের

আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ০৫:২৩ এএম

বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার এমন হাস্যকর কারণ আর হতে পারে না। যেকোনো খেলোয়াড়ই চাইবেন নিজ খেলার বিশ্বকাপে খেলতে। কিন্তু শিমরন হেটমায়ার নিজের পায়ে কুড়োল মারলেন। ঘটনা এই রকম শনিবার উইন্ডিজ ক্রিকেটারদের বিভিন্ন দ্বীপ থেকে সরাসরি অস্ট্রেলিয়া যাওয়ার কথা। হেটমায়ার বোর্ডের কাছে ফ্লাইট পিছিয়ে দেওয়ার অনুরোধ করেন। পরিবর্তিত তারিখ রাখা হয় ৩ অক্টোবর। কিন্তু এদিনও যথাসময়ে বিমানবন্দরে না গিয়ে উইন্ডিজ ক্রিকেট পরিচালক, সাবেক অধিনায়ক জিমি অ্যাডামসকে জানিয়ে দেন বিমানবন্দরে যেতে পারছেন না তিনি। শাস্তি হিসেবে হেটমায়ারকে বাদ দিয়ে দেন নির্বাচকরা। তার জায়গায় ডাক পেয়েছেন সামারাহ ব্রুকস। সদ্য সমাপ্ত সিপিএলে চ্যাম্পিয়ন জ্যামাইকা তালাওয়াসের হয়ে ৮ ম্যাচে ১৫৩ স্ট্রাইক রেটে ২৪১ রান করেছেন এই ব্যাটার।

বিশ্বকাপের আগে ৫ ও ৭ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে উইন্ডিজ। সিরিজটির জন্য হেটমায়ার ছাড়া উইন্ডিজ বিশ্বকাপ দলের বাকি সবাই সঠিক সময়েই নিজ নিজ দ্বীপ ছেড়েছেন। হেটমায়ারের এমন উদাসীনতায় তাই বেশ চটেছেন অ্যাডামস, ‘অস্ট্রেলিয়া যাওয়ার বিমান উইন্ডিজ থেকে পাওয়া কঠিন। কোনোমতে ৩ অক্টোবর একটা সিট ম্যানেজ করা হয়েছে। এমনিতেও সে ৫ অক্টোবরের ম্যাচটি মিস করত। ৩ অক্টোবর সে জানাল নিউইয়র্কের বিমান ধরতে পারবে না। এটা কখনই গ্রহণযোগ্য নয়।’

হেটমায়ার পারিবারিক কারণ দেখিয়ে প্রথমবার বিমানসূচি পেছানোর অনুরোধ করেছিলেন। তখনই বোর্ড থেকে জানিয়ে দেওয়া হয়, দ্বিতীয়বার বিমান মিস করলে তার বিশ্বকাপ জায়গা হুমকিতে পড়তে পারে। কিন্তু তা আমলে নেননি হেটমায়ার। শৃঙ্খলার ব্যাপারে উদাসীন প্রজন্মের অন্যতম সেরা এই ক্রিকেটার। পরিবারিক ও ব্যক্তিগত কারণ দেখিয়ে এর আগেও উইন্ডিজের হয়ে খেলা মিস করেছেন। আবার ফিটনেস পরীক্ষাতেও অংশ নেননি সময়ে-সময়ে। এছাড়া জাতীয় দলের হয়ে অফফর্মের কারণে দারুণ সম্ভাবনাময় এই ব্যাটারের ক্যারিয়ার এখন হুমকির মুখে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত