সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

দল পেলেন না সাব্বির

আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ১২:২১ এএম

বিশ্বকাপের ওপেনার হিসেবে জাতীয় দলে জায়গা পেয়েছিলেন। বাজে ফর্মের জন্য শুরুতে হারালেন জায়গা। এবার দেশের ফ্র্যাঞ্চাইজি ঘরোয়া আসর থেকেও বাদ পড়লেন সাব্বির রহমান। কাল বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ক্রিকেটার্স ড্রাফটে চার দলের কেউ নেয়নি তাকে। শুধু সাব্বির নয়, জাতীয় লিগে ভালো করা এবং অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অনেকেই দল পাননি। এ ছাড়া লিগে খেলছেন না সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান ও মৃত্যুঞ্জয় চৌধুরী। এই চার ক্রিকেটার খেলবেন আবুধাবি টি-টেন লিগে। তাসকিন আহমেদকে ডেকান দলে নিলেও অনাপত্তি না পাওয়ায় বিসিএলে খেলছেন।

কাল অনুষ্ঠিত হওয়া প্লেয়ার্স ড্রাফটে চার দলই আগের মৌসুম থেকে ৬ জন করে ক্রিকেটারকে ধরে রাখতে পেরেছে। সেই হিসেবে তামিম-মুশফিক-আফিফ-রাব্বিরা ইসলামী ব্যাংক ইস্ট জোনে; মাহমুদউল্লাহ, লিটন, সাইফউদ্দিন, তাসকিনরা বিসিবি নর্থ জোনে। বাকি দু’দলের মধ্যে জাতীয় দলের তারকারা আছেন শুধু সেন্ট্রাল জোনে মোসাদ্দেক সৈকত, নাজমুল শান্ত ও সৌম্য সরকার। শুরুতে টুর্নামেন্টের ওয়ানডে পর্ব হবে ২০, ২২, ২৪ নভেম্বর বিকেএসপিতে। আর ফাইনাল হবে ২৭ নভেম্বর মিরপুরে। ভারত সিরিজের আগে বিসিএল করার ব্যাপারে বিসিবি টুর্নামেন্ট কমিটির প্রধান সাজ্জাদুল আলম ববি জানান ‘আমাদের আন্তর্জাতিক সূচি আছে, ওয়ানডে খেলতে হবে। যে কারণে আমাদের জাতীয় দলের ক্রিকেটাররা এখানে কিছু ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। ভারত সিরিজে যা যা করা হবে, বলসহ অন্যান্য যা আছে সব একই রাখার চেষ্টা করছি এখানে যাতে খেলোয়াড়রা অভ্যস্ত হয়ে ওঠে।’ বিসিএলে রান হওয়ার মতো ভালো উইকেট করার কথা জানান ববি।

ফ্র্যাঞ্চাইজি লিগ হলেও এবার চার দলের তিনটিকেই চালাতে হচ্ছে বিসিবিকে। ইস্ট জোনের সঙ্গে আছে ইসলামী ব্যাংক। সেন্ট্রাল জোন দলের স্পন্সরশিপ ছেড়ে দিয়েছে ওয়ালটন। এ ব্যাপারে আক্ষেপ করলেন টুর্নামেন্ট কমিটির প্রধান ববি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত