বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নভেম্বরের ১৬ দিনে ডেঙ্গুতে ৭৫ মৃত্যু

আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ১১:৩১ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আরো তিনজনের মৃত্যু হয়েছে।  এ সময়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৭৬৭ রোগী। 

এর আগের দিন মঙ্গলবার মারা গেছেন ৮ জন এবং হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৯২ জন। এ নিয়ে চলতি মাসে ডেঙ্গুতে মারা গেছেন ৭৫ জন। একই সময়ে হাসপতালে ভর্তি হয়েছেন ১২ হাজার ৭৩৫ জন। 

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে ৭৬৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৪৬৪ জন ঢাকায় ও ৩০৩ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ৭২৯ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ৫২৮ জন। ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১ হাজার ২০১ জন। 

এ বছর রাজধানীর বিভিন্ন হাসপাতালে সবচেয়ে বেশি ৩২ হাজার ৯৯৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। ঢাকার বাইরের ভর্তি হয়েছে ১৭ হাজার ৭৬০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত অক্টোবর মাসের ৩১ দিনে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২১ হাজার ৯৩২ জন। এ সময়ে মারা গেছে ৮৬ জন। এর আগে গত সেপ্টেম্বর মাসে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল ৯ হাজার ৯১১ জন ও মারা যায় ৩৪ জন। গত আগস্টে হাসপাতালে ৩ হাজার ৫২১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিল ও মারা গিয়েছিল ১১ জন। সব মিলিয়ে গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত (১৬ নভেম্বর) দেশে ৫০ হাজার ৭৫৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৮১৪ রোগী। এবং এ সময়ে মারা গেছেন ২১৬ জন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত