মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সপ্তাহব্যাপী করোনার ২য় ও বুস্টার ডোজ কর্মসূচি শুরু আজ

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০৪:২৭ এএম

আজ ১ ডিসেম্বর থেকে সপ্তাহব্যাপী দেশে করোনার টিকার দ্বিতীয় ও বুস্টার ডোজ দেওয়ার বিশেষ কর্মসূচি শুরু হচ্ছে। এ সময় সারা দেশের ১৫ হাজার ৯৮৪টি কেন্দ্রে প্রায় ৯০ লাখ ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই বিশেষ টিকাদান কর্মসূচির বিস্তারিত তথ্য তুলে ধরেন করোনা টিকাদান ব্যবস্থাপনা টাস্ক ফোর্স কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক। তিনি বলেন, টিকাদান কর্মসূচি চলবে ১-৭ ডিসেম্বর পর্যন্ত। টিকা নেওয়া থেকে বাদ পড়া ব্যক্তিদের টিকার আওতায় আনাই এ কর্মসূচির লক্ষ্য।এই কর্মকর্তা বলেন, এই কর্মসূচিতে প্রথম ডোজ নিয়ে যারা দ্বিতীয় ডোজের জন্য এবং দ্বিতীয় ডোজ নিয়ে বুস্টার ডোজের অপেক্ষায় আছেন এমন ব্যক্তিদের টিকা দেওয়া হবে। এখনো প্রায় ৫০ শতাংশ মানুষ বুস্টার ডোজের অপেক্ষায় আছেন, তারা যেন বুস্টার ডোজ পেতে পারেন, সে উদ্দেশ্যেই এই কর্মসূচি।

এই কর্মকর্তা জানান, এই সাত দিনে ছয় কর্মদিবসে সারা দেশের প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, পৌরসভা, সিটি করপোরেশন এবং মেডিকেল কলেজ ও জেলা হাসপাতালে টিকা দেওয়া হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত