বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

নারী-শিশুসহ সড়কে গেল ১০ প্রাণ

আপডেট : ২৬ ডিসেম্বর ২০২২, ০১:১১ এএম

সড়ক দুর্ঘটনায় সারা দেশে গত ২৪ ঘণ্টায় ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১০ জন। গতকাল রবিবার সড়ক দুর্ঘটনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যশোরে। জেলাটিতে পৃথক দুর্ঘটনায় অন্তত তিনজন নিহত হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ দুজনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। এছাড়া ঢাকা, টাঙ্গাইল, হবিগঞ্জ, দিনাজপুর ও নরসিংদীতে একজন করে নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

দেশ রূপান্তরের সংশ্লিষ্ট এলাকার প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত

যশোর প্রতিনিধি জানান, জেলায় দুটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় ও ৭টার দিকে এসব ঘটনা ঘটে। নিহতরা হলেন- যশোর শহরের পোস্ট অফিসপাড়ার আবদুস সাত্তারের ছেলে শিমুল হোসেন (৩০), কাজিপাড়ার আবদুল মান্নানের ছেলে শেখ খোকন (৩৫) ও উপশহর ৬ নম্বর সেক্টরের মঞ্জুরুল কাদেরের ছেলে আরমান (৩৫)।

কুষ্টিয়ার দৌলতপুরে মাটিভর্তি ট্রলির সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে। শনিবার গভীর রাতে উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়নের শ্যামনগর বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মোটরসাইকেল আরোহী ইরফান (৩৪) ও আশিক (২৪)। নিহত ইরফান শ্যামনগর গ্রামের ভিকু ম-লের ছেলে এবং আশিক পাশের মৌবাড়িয়া গ্রামের জামাল ম-লের ছেলে।

এদিকে দিনাজপুরে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক উল্টে গেছে। এতে ট্রাকের নিচে চাপা পড়ে এক আদিবাসী নারীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৭টায় দিনাজপুর সদর উপজেলার ফার্মেরহাটে এই দুর্ঘটনা ঘটে। পরে সকাল সাড়ে ১০টায় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা মালামাল সরিয়ে নিচ থেকে নিহতের মরদেহ উদ্ধার করে। নিহত আদিবাসী নারী হলেন ৭৫ বছর বয়সী সঞ্জিনী মুর্মু। তিনি কাহারোল উপজেলার সাইনগর গ্রামের মৃত হপনা মুর্মুর স্ত্রী। দুর্ঘটনায় আহত দুজনের তাৎক্ষণিক পরিচয় পাওয়া যায়নি। তাদেরকে উদ্ধার করে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দশমাইল হাইওয়ে থানার ওসি রেজাউল হক ওসি বলেন, দুর্ঘটনার পর ঘাতক ট্রাকটি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তবে ট্রাকটির চালক ও হেলপার পালিয়ে গেছে। নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ ময়নাতদন্ত ছাড়াই স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

টাঙ্গাইলের মির্জাপুরে মাটিভর্তি ট্রাকের ধাক্কায় মজনু মিয়া নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল শনিবার রাত ৯টার দিকে গোড়াই-সখিপুর আঞ্চলিক সড়কের মির্জাপুর উপজেলার বাঁশতৈল ছাত্রবাজার এলাকায় এ দুর্ঘটনায় ঘটে। তার বাড়ি উপজেলার তরফপুর ইউনিয়নের পাথরঘাটা টানাপাড়া গ্রামে। তিনি ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও পাথরঘাটা বাজারের একজন ব্যবসায়ী ছিলেন।

নরসিংদীতে অটোরিকশার ধাক্কায় তাফসির হোসেন (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার দুপুর ১টায় সদর উপজেলার পাঁচদোনা ইউনিয়নের নেহাব গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত তাফসির হোসেন পাঁচদোনা ইউনিয়নের নেহাব গ্রামের মঞ্জুর হোসেনের ছেলে। ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় নাজমুল হোসেন (৪০) নামে ফের আরেক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার রাত ১২টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে মাধবপুরের বেজুড়াতে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার নাম ফজল মিয়া (৫৫)। তিনি বেজুড়া গ্রামের মৃত তালেব হোসেনের ছেলে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত