রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পুলিশকে বিদায় করে কোয়ার্টারে শেখ রাসেল

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ০১:৪২ এএম

ফেডারেশন কাপে প্রথম ম্যাচ খেলতে নেমেই পুলিশ এফসিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। মুন্সীগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে মঙ্গলবার ১-০ গোলে জিতেছে সাবেক চ্যাম্পিয়নরা।

টুর্নামেন্টের সি গ্রুপ দল মাত্র তিনটি। প্রথম ম্যাচে আবাহনী ১-০ গোলে পুলিশকে হারিয়েছিল। পুলিশ এফসির জন্য তাই গতকালের ম্যাচ ছিল বাঁচা-মরার ম্যাচ। রক্ষণ জমাট রেখে শুরু করা দলটি শেখ রাসেলকে রেখেছিল অনেকটা সময়, কিন্তু শেষ রক্ষা হয়নি। বদলি নামা নিহাদ জামান উচ্ছাসের গোলে জয় পায় শেখ রাসেল।

১৫ মিনিটে শেখ রাসেলের উদোহর শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়। ২৪ মিনিটে দিদিয়ের বক্সে শট নেওয়ার সুযোগই পাননি রক্ষণের চ্যালেঞ্জে। জামাল ভূঁইয়ারা মাঝমাঠ থেকে বলের জোগান দেন বটে, কিন্তু প্রতিপক্ষের রক্ষণ দেয়ালে শেখ রাসেল চিড় ধরাতে পারেনি।

৪৯ মিনিটে তিমুর তালিপভের ফ্রি কিক রাকিবুল হাসান তুষার আটকানোর পর মোহাম্মদ ইব্রাহিম ছুটে গিয়ে ফিরতি শটে জাল খুঁজে নেন। কিন্তু অফসাইডের কারণে হয়নি গোল। ৭০ মিনিটে দিদিয়েরের দূরপাল্লার বুলেট গতির শটও আটকান তুষার। তার দুর্ভেদ্য দেয়ালে অবশেষে ফাটল ধরে ৭৭ মিনিটে। উদোহর ভাসানো ফ্রি কিকে হেডে লক্ষ্যভেদ করেন উচ্ছাস। এই গোল আগলে রাখার পাশাপাশি ব্যবধান দ্বিগুণের চেষ্টায় আরও মনোযোগী হয় শেখ রাসেল। ৮৮ মিনিটে দিদিয়েরের হেড এবং দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দীপক রায়ের হেডও আটকান তুষার। তবে শেষপর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত