বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

যে কারণে সিলেট পর্বের প্রতিটি ম্যাচ মাশরাফীর কাছে গুরুত্বপূর্ণ

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৩, ০৭:৫৪ পিএম

বিপিএল পৌঁছেছে মধ্য গগনে। ঢাকায় দুই পর্ব আর চট্টগ্রাম ঘুরে টুর্নামেন্ট এবার গড়াচ্ছে সিলেটে। শুক্রবার থেকে শুরু হওয়া চতুর্থ পর্বে ঘরের মাঠ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্স তারা নামবে শেষ চারের পথটা মসৃণ করতে। দিনের প্রথম খেলায় সিলেটের প্রতিপক্ষ রংপুর রাইডার্স। এই প্রথম দুই দল মুখোমুখি হচ্ছে। ৭ ম্যাচে ৬ জয় নিয়ে সিলেটের পয়েন্ট ১২।

৬ ম্যাচে ৩ জয় নিয়ে বর্তমানে টেবিলের চতুর্থ স্থানে আছে রংপুর রাইডার্স। নিশ্চিতভাবেই এগিয়ে থেকে নুরুল হাসানের রংপুরকে মোকাবেলা করবে সিলেট। তবে আজ অধিনায়ক মাশরাফী জানিয়েছেন ঘরের মাঠে সবকটি ম্যাচই তাদের জন্য গুরুত্বপূর্ণ। তাদের বাকি চার ম্যাচের তিনটিই সিলেটের মাঠে।

মাশরাফী যেমনটা বলছিলেন, ‘আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ সিলেটেরগুলো। আমরা ৭ ম্যাচে ৬ টা জিতেছি। কিন্তু অন্যান্য দলগুলো এখন যেভাবে খেলছে তাতে এক নম্বর বা দুই নম্বরে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ এ ধরণের টুর্নামেন্টে। সে ক্ষেত্রে এখনো দৌড়টা আছে, খুব ক্লোজ হতে পারে। সে ক্ষেত্রে আমাদের জন্য সিলেটের তিনটা ম্যচ গুরুত্বপূর্ন।’

লম্বা সময় ধরে বিপিএলে সিলেটের প্রতিনিধিত্ব করা দলগুলো হতাশ করেছে সিলেটের দর্শকদের। এবারই বিপিএল ইতিহাসে সবচেয়ে দারুণ খেলছে সিলেট। সে জায়গা থেকেও ঘরের মাঠে ভালো খেলার দায়বদ্ধতা দেখেন সিলেট স্টাইকার্স অধিনায়ক মাশরাফী। আর সে কারণেই এই মাঠের প্রতিটি ম্যাচ তার কাছে মূল্যবান।

তিনি যোগ করেন, ‘সিলেটের দর্শকরাও দীর্ঘদিন ধরে নিজেদের দলটাকে যেভাবে চাচ্ছিল এখন পর্যন্ত সেভাবে পেয়েছে। এটা দলের জন্য যেমন আনন্দের তেমনি আমি মনে করি দর্শকদের জন্যই আনন্দের। আমরা আশা করবো কমিটমেন্টটা মাঠে রাখতে। বাদ বাকি খেলার কথাতো বলা যায় না। আতবে আমরা মাঠে শতভাগ কমিটমেন্ট রাখার চেষ্টা করবো।’

প্রথম ম্যাচ দুপুর দুইটায় গড়াবে, দিনের দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭ টায়। যেখানে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের ২ নম্বরে থাকা সাকিব আল হাসানের ফরচুন বরিশাল ও ৬ নম্বরে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত