মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক বিকেলে

আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩, ০৮:১১ এএম

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের লক্ষ্যে বিএনপি ও গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির বৈঠক আজ।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকাল ৪টা গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। এই বৈঠকে আগামী দিনে আন্দোলন জোরদার ও বিএনপির ২৭ দফা ও মঞ্চের ১৪ দফা নিয়ে সমন্বয় করার বিষয়ে আলোচনা হবে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলছেন, শুক্রবার অনুষ্ঠেয় বৈঠকটি বেশ গুরুত্বপূর্ণ। কালকের বৈঠকে গণতন্ত্র মঞ্চের ১৪ দফা ও বিএনপির রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা সমন্বয় করে আন্দোলনরত বিরোধী দলগুলো একটি ইশতেহার তৈরি করবে।

এবিষয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, বিএনপি লিয়াজোঁ কমিটি ও গণতন্ত্র মঞ্চ লিয়াজোঁ কমিটির সঙ্গে শুক্রবার বিকাল ৪টা গুলশান চেয়ারপারসন অফিসে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠক করবেন।

বিএনপি ও গণতন্ত্র মঞ্চের নীতিনির্ধারকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার অনুষ্ঠেয় বৈঠকে পুরো মুভমেন্টের রোডম্যাপ নিয়ে আলোচনা করবেন দুই পক্ষের নেতারা। বিশেষ করে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের উপস্থিতিতে বৈঠক নতুন মাত্রা পাবে বলে মনে করছেন নেতারা।

এ বিষয়ে জানতে চাইলে গণতন্ত্র মঞ্চের নেতা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, শুক্রবারের বৈঠকটি গুরুত্বপূর্ণ মিটিং। প্রথমবার বিএনপির মহাসচিবসহ মিটিং হবে। এতে বিশেষ মনোযোগ আছে। ভবিষ্যৎ আন্দোলনের রূপরেখা নিয়ে সম্ভাব্য আলোচনা, যুগপৎ আন্দোলন কীভাবে সমন্বয় হবে, সবাইকে রাজপথে কীভাবে নামানো যেতে পারে, সমাজের অন্যদের অংশের মানুষকেও কীভাবে যুক্ত করবো, এসব বিষয় নিয়ে আলোচনা করবো।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত