বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাসিত হতে চলেছেন রোনালদো!

আপডেট : ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:৪৯ পিএম

দুঃসময় যেন পিছু ছাড়ছেই না ক্রিশ্চিয়ানো রোনালদোর। আল নাসরের হয়ে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই হেরেছে তার দল। খেলাশেষে ঘুরিয়ে রোনালদোকেই হারের জন্য দায়ী করেছেন দলের কোচ। এই তেতো স্বাদ কাটিয়ে উঠতে পারেননি তিনি। হারের কাঁটার মধ্যেই এবার ফুটবল থেকে নির্বাসিত হওয়ার শঙ্কায় রয়েছেন সিআরসেভেন।

ইতালির ক্লাব জুভেন্টাসকে দল বদলের সময় আর্থিক অনিয়মের অভিযোগের শাস্তি হিসেবে ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে তাদের। ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত এই ক্লাবের হয়ে খেলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সে কারণে শাস্তি হতে পারে এই পর্তুগিজ তারকারও। ফুটবল থেকে এক মাসের জন্য নির্বাসিত হতে পারেন ডিসেম্বরে আল নাসরে যোগ দেওয়া বিশ্বের এই দামি ফুটবলার।

যে সময়ে জুভেন্টাসের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে, সেই সময় রোনালদো সেই ক্লাবে খেলতেন। সেই সময় জুভেন্টাসে খেলা ২২ জন ফুটবলারের বিরুদ্ধে তদন্ত চলছে। তদন্তে রোনালদো দোষী প্রমাণিত হলে তাকেও শাস্তির মুখে পড়তে হবে। সে ক্ষেত্রে সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে ১ মাস মাঠে নামতে পারবেন না তিনি।

জুভেন্টাসের বিরুদ্ধে এই অভিযোগে তদন্ত শুরু হয়েছিল গত বছর। ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত ক্লাবের আর্থিক ক্ষতির তথ্য উঠে এসেছে তদন্তে। প্রাথমিকভাবে আর্থিক অনিয়ম প্রমাণ হওয়ায় ইতালির ফুটবল ফেডারেশন জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নিয়েছে। এর ফলে লিগের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থান থেকে ১০ নম্বরে নেমে গিয়েছে তারা। যদিও ক্লাব কর্তৃপক্ষ চলতি মৌসুমেই শাস্তি প্রত্যাহার করার আবেদন জানানোর সুযোগ পাবে।

জুভেন্টাস কর্তৃপক্ষ নিজেদের নির্দোষ বলে দাবি করলেও ইতালির আদালত জানিয়ে দিয়েছে, যথেষ্ট আর্থিক অসঙ্গতি রয়েছে। আদালতই ক্লাবের পয়েন্ট কেটে নেওয়ার নির্দেশ দিয়েছিল। এই রায়ের বিরুদ্ধে অবশ্য ৩০ দিনের মধ্যে আবেদন করার সুযোগ পাবে জুভেন্টাস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত