বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

উরুগুয়ের চার ফুটবলারকে নিষিদ্ধ করেছে ফিফা

আপডেট : ২৮ জানুয়ারি ২০২৩, ০৭:১৮ পিএম

কাতার বিশ্বকাপে ঘানার বিপক্ষে বাঁচা–মরার ম্যাচে রেফারির অনেক সিদ্ধান্তেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছিলেন উরুগুয়ের ফুটবলাররা। যার শাস্তি হিসেবে উরুগুয়ের চার ফুটবলারকে নিষিদ্ধ করেছে ফিফা। গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা ও ডিফেন্ডার হোসে মারিয়া হিমেনেজকে চার ম্যাচ করে নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। ডিফেন্ডার দিয়েগো গদিন ও স্ট্রাইকার এডিনসন কাভানি এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন।

এক বিবৃতির মাধ্যমে শুক্রবার উরুগুয়ের চার ফুটবলারকে দেওয়া শাস্তির তথ্য নিশ্চিত করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

নিষেধাজ্ঞার পাশাপাশি ওই চার খেলোয়াড়কে ফুটবল সম্পর্কিত সেবামূলক কাজে অংশ নিতে হবে। একই সঙ্গে ২০ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও দিতে হবে তাঁদের। সমর্থক ও খেলোয়াড়দের অশোভন আচরণের জন্য উরুগুয়ে ফুটবল ফেডারেশনকেও ৫০ হাজার সুইস ফ্রাঁ বাড়তি জরিমানা করেছে ফিফা।

গত ২ ডিসেম্বর ঘানার বিপক্ষে উরুগুয়ে ২-০ গোলে জয় পেয়েছিল। ৩২ মিনিটের মধ্যে দুই গোল দিয়ে এগিয়ে গিয়েছিল উরুগুয়ে। তখনো ওদিকে একই গ্রুপের অন্য ম্যাচে পর্তুগাল-দক্ষিণ কোরিয়া ম্যাচ সমতায় থাকায় পরের রাউন্ডে এক পা দিয়ে রেখেছিল সুয়ারেজরা। কিন্তু ৯১ মিনিটের মাথায় গোল করে দক্ষিণ কোরিয়া ২-১ ব্যবধানে এগিয়ে যেতেই হতাশা নেমে আসে উরুগুয়ে ডাগআউটে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত