মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

চট্টগ্রামে প্রকৌশলীর ওপর হামলা: রূপগঞ্জ এলজিইডির মানববন্ধন

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩, ০৬:৪৫ পিএম

চট্টগ্রামে এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর ওপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে এলজিইডি কর্মকর্তা ও কর্মচারীদের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে উপজেলার মুড়াপাড়া উপজেলা কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এলজিইডি নারায়নগঞ্জের নির্বাহী প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সভাপতিত্বে মানববন্ধনে রূপগঞ্জ উপজেলা নির্বাহী প্রকৌশলী জামাল উদ্দিনসহ উপজেলার সব এলজিইডির কর্মকর্তা ও কর্মচারীরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে এলজিইডির প্রকৌশলীরা বলেন, রবিবার বিকেলে নগরের টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালক ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানী সরকারি দায়িত্ব পালন করার সময় নিজ কক্ষে প্রায় ২০-২৫ জন ঠিকাদার অতর্কিতভাবে হামলা এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ সময় প্রকৌশলীরা মানববন্ধনে কয়েকটি দাবি তুলে ধরে বলেন, সম্পূর্ণ বেআইনিভাবে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভাবে লাঞ্ছনা করায় দোষী সকলকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিলসহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে।

একইসঙ্গে, সারাদেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডির প্রকৌশলীদের ওপর হামলার বিচার নিশ্চিত করতে হবে। এই ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রমে নির্বিঘ্ন রাখতে এলজিইডির মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান দিতে হবে এবং নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার দাবিও জানান তারা।

সারাদেশের এলজিইডির প্রকৌশলীদের এ মানববন্ধনে প্রকৌশলীদের জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) একাত্মতা প্রকাশ করেছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত