সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন

শুরু থেকেই ভোটার উপস্থিতি কম, এখনো নিখোঁজ আসিফ

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৯ পিএম

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এদিকে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টা ৫ মিনিটেও ভোটগ্রহণ শুরু হয়নি। সাড়ে ৮টায় ভোটগ্রহণের কথা থাকলেও এজেন্টদের কাগজপত্র নেওয়া হয়েছে ৯টায়। সেখানে কোনো ভোটারও আসেননি।

সকাল ৮টা ৫০ মিনিটে কেন্দ্রে কলারছড়া প্রতীক আব্দুস সাত্তার ভূঁইয়ার এজেন্ট আশিকুর রহমান বলেন, নির্বাচন শুরুর সময় সকাল সাড়ে ৮টা। কিন্তু আমাদের কাগজপত্র এখনো জমা নেওয়া হয়নি। আমরা এখনো প্রতীক্ষায় আছি।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন বলেন, কেন্দ্রের ভোটার ৩ হাজার ২৩৮ জন। ভোট শুরুর সময় সকাল সাড়ে ৮টায়। কিন্তু এখনো কোনো ভোটার আসেননি। হয়তো শীতের সকাল হওয়ায় এমনটি হয়েছে। আর এজেন্টরাও আমার কাছে আসেননি।

সকাল সাড়ে ৮টা থেকে ভোট শুরু হলেও বিভিন্ন কেন্দ্রে শুরুতে ভোটার উপস্থিতি ছিলো না। বেশিরভাগ ভোটকেন্দ্র ছিল ফাঁকা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ার প্রত্যাশা করছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

সকাল সাড়ে ৯টার দিকে সরাইলের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ও সদর ইউনিয়ন পরিষদ কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটার লাইন একেবারে ফাঁকা। কয়েক মিনিটি পর পর দু-একজন ভোট দিতে আসছেন। ফলে অলস সময় পার করছেন পোলিং কর্মকর্তারা। এক ঘণ্টায় দুটি কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ২৭টি। এর মধ্যে অন্নদা উচ্চ বিদ্যালয়ে ভোট পড়েছে ১৯টি আর ইউনিয়ন পরিষদে আটটি।

এ নির্বাচনে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বিএনপি থেকে বহিষ্কৃত পাঁচ বারের সাবেক সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঁইয়া, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী, সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ। তবে প্রতীক বরাদ্দের পর জিয়াউল হক মৃধা নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেন।

এদিকে নির্বাচন শুরু হলেও শুক্রবার থেকে এ আসনের স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ নিখোঁজ আছেন বলে অভিযোগ তুলেছে তার পরিবার। মঙ্গলবার স্বামীর সন্ধান চেয়ে রিটার্নিং কর্মকর্তার আবেদন জানিয়েছেন আবু আসিফের স্ত্রী মেহেরুননিছা মেহেরীন। পাশাপাশি তিনি এ নির্বাচনে বেশ কিছু কেন্দ্রের নাম উল্লেখ্য করে ভোটগ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেন। বুধবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভোট দিতে আসেননি আবু আসিফ আহমেদ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত