বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

গাজীপুর নগর ছাত্রদল

বিএনপি নেতার অফিসে হামলা ‘পদবঞ্চিতদের’

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৩ এএম

নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে গাজীপুর মহানগর ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। সম্প্রতি ঘোষিত সাত সদস্যের আংশিক ওই কমিটি প্রত্যাখ্যান করে প্রতিদিনই বিক্ষোভ ও হামলা-ভাঙচুরের ঘটনা ঘটছে। সর্বশেষ গত বৃহস্পতিবার রাতে গাজীপুর মহানগর সদর থানা বিএনপির আহ্বায়ক ও ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসান আজমল ভূঁইয়ার কার্যালয়ে হামলা চালিয়েছেন কাক্সিক্ষত পদ না পাওয়া নেতাকর্মীরা। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

এর আগে কমিটি ঘোষণার পরদিন গত ২৭ জানুয়ারি বিকেলে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে লাঞ্ছিত এবং বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

সদর থানা বিএনপির আহ্বায়ক হাসান আজমল ভূঁইয়া জানান, বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি সাইফুল ইসলাম শামীম তার সঙ্গে কার্যালয়ে সাক্ষাৎ করতে আসেন। এ সময় ছাত্রদলে কাক্সিক্ষত পদ না পাওয়া নেতাকর্মীরার বিক্ষোভ মিছিল নিয়ে সেখানে হামলা চালান। এতে বেশ কয়েকজন আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত ছাত্রদলের এক কর্মীকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত ২৭ জানুয়ারি ‘বিতর্কিত কমিটি’ বাতিলের দাবিতে ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী রাজবাড়ী রোডে জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ে হামলা চালান। হামলায় নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান পণ্ড হয়ে যায় এবং নতুন কমিটির নেতারা আত্মরক্ষার জন্য দ্রুত কার্যালয় ত্যাগ করেন। তখন নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হামলাকারীদের হাতে লাঞ্ছিত হন। বিক্ষুব্ধ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে ভাঙচুর চালিয়ে তালা ঝুলিয়ে দেন। এ ঘটনার পর থেকে প্রতিদিনই ‘পদবঞ্চিতদের’ সমর্থকরা বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রেখেছেন। দলীয় কার্যালয়ে যুবদলের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানেও চড়াও হন বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা। ইতিমধ্যে তারা নগরীর প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে নতুন কমিটির নেতাদের প্রতিরোধের ঘোষণা দিয়েছেন। ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল শুক্রবার টঙ্গীতে বিক্ষোভ মিছিল করেছেন ‘উপযুক্ত পদবঞ্চিত’ ছাত্রদল নেতাদের সমর্থকরা। এসব কর্মসূচিতে বক্তৃতায় মহানগর বিএনপির নতুন কমিটির নেতাদের বিরুদ্ধে বিষোদগার করছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তাদের অভিযোগ, হামলা-মামলায় জর্জরিত ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে মহানগর বিএনপির নতুন কমিটির নেতাদের ব্যক্তিগত পছন্দের লোক দিয়ে ‘পকেট কমিটি’ করা হয়েছে।

গত ২৬ জানুয়ারি ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল স্বাক্ষরিত চিঠিতে সাত সদস্যের গাজীপুর মহানগর ছাত্রদলের আংশিক কমিটি অনুমোদন করা হয়। ঘোষিত এ কমিটির সভাপতি করা হয়েছে সদর থানা ছাত্রদলের সাবেক আহ্বায়ক রোহানুজ্জামান শুক্কুরকে। এ ছাড়া সাইফুল ইসলাম শামীমকে সহসভাপতি, মো. মাহমুদুল হাসান মিরনকে সাধারণ সম্পাদক, মোমিনুর রহমান মোমিনকে জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক, মো. মাহফুজুর রহমান ও কামরুল হাসান আকাশকে যুগ্ম সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক করা হয়েছে মাসুম হোসেনকে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত