বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

হবিগঞ্জে বাস উল্টে নিহত ৪

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০২:২৩ এএম

সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন স্থানে গত বুধবার রাত থেকে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত অন্তত আটজন নিহত হয়েছে। আহত হয়েছে ৩০ জনের বেশি। এসব দুর্ঘটনার মধ্যে হবিগঞ্জে একটি যাত্রীবাহী বাস উল্টে নিহত হয়েছে চারজন। রাজধানীর উত্তরায় মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেছে দাদি-নাতনির। নাটোরের সিংড়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছে এক কিশোর। আর নীলফামারীতে মাইক্রোবাসের ধাক্কায় নিহত হয়েছেন এক শিক্ষক।  সংশ্লিষ্ট এলাকার প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত

হবিগঞ্জ প্রতিনিধি জানান, সিলেট থেকে হবিগঞ্জগামী একটি বাস উল্টে চারজনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কে বাহুবল উপজেলার বাগানবাড়ি নামকস্থানে।

বাহুবল থানার ওসি রাকিবুল ইসলাম খান জানান, দুর্ঘটনায় ‘খনো জানা যায়নি। দুর্ঘটনার কারণে মহাসড়কে যানজট দেখা দেয়।

এদিকে আমাদের উত্তরা (ঢাকা) প্রতিনিধি জানান, তুরাগে রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেলের ধাক্কায় ৬ মাস বয়সী শিশুসহ এক নারীর মৃত্যু হয়েছে। তারা সম্পর্কে দাদি-নাতনি। গতকাল বুধবার রাত ১টার দিকে তুরাগের মেট্রোরেলের ২ নম্বর স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মোটরসাইকেলসহ চালককে আটক করেছে পুলিশ।

নিহত ওই নারীর নাম মাজেদা ওরফে খুকি (৪৫)। আর নাতনি রাফিয়া আক্তার। তাদের বাসা উত্তরার ১৮ নম্বর সেক্টরের ষোলহাটি এলাকায়। একটি গায়েহলুদের অনুষ্ঠান থেকে বাড়ি ফিরছিলেন তারা।

তুরাগ থানার ওসি মওদুদ হাওলাদার দেশ রূপান্তরকে জানান, মোটরসাইকেলের ধাক্কায় তারা দুজনেই গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে তাদের প্রথমে নিয়ে যান উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাজেদা। অবস্থা সংকটাপন্ন হওয়ায় রাফিয়াকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। পরে সেখানে মারা যায় সে।

সিংড়া (নাটোর) সংবাদদাতা জানিয়েছেন, উপজেলায় গাছের সঙ্গে ধাক্কা খেয়ে মোটরসাইকেল আরোহী এক কিশোর নিহত হয়েছে। তার নাম জয় আহমেদ (১৬)। সে চামারী ইউনিয়নের গুটিয়া গ্রামের কালামের ছেলে। এ সময় আহত হয়েছে মোটরসাইকেলের পেছনে বসে থাকা অপরজন। গতকাল দুপুরে চামারী ইউনিয়নের সোনার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নীলফামারী প্রতিনিধি জানিয়েছেন, মাইক্রোবাসের ধাক্কায় সুলতান উদ্দিন (৬৪) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি জেলার জলঢাকা উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের উত্তর বেরুবন্দর এলাকার বাসিন্দা। গতকাল দুপুরে রংপুর-দিনাজপুর মহাসড়কের হাজিরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত