রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মান্না নেই ১৫ বছর

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৮ এএম

জনপ্রিয়তার শীর্ষে থাকা অবস্থায় নায়ক মান্না ওরফে আসলাম তালুকদার ২০০৮ সালের এই দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ১৫তম মৃত্যুবার্ষিকীর দিনটি মান্নার পরিবারের পক্ষ থেকে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজনের মাধ্যমে তাকে স্মরণ করছে তার পরিবার।

মান্নার গ্রামের বাড়ি যেখানে চিরনিদ্রায় শায়িত তিনি সেই টাঙ্গাইলের এলেঙ্গা উপজেলার কালিহাতিতে এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করছেন মান্না ফাউন্ডেশন।

জীবদ্দশায় অনেক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন মান্না। বাংলা সিনেমার দর্শক আজও মনে ঠাঁই দিয়ে রেখেছেন মান্নাকে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মান্নার স্ত্রী শেলী মান্না ও মান্না ফাউন্ডেশনের পক্ষ থেকে দোয়ার আয়োজন করা হয়েছে।

১৯৮৪ সালে বিএফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমের মাধ্যমে মান্না চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার প্রথম অভিনীত সিনেমা ‘তওবা’ (১৯৮৪)। মান্না প্রায় সাড়ে তিন শতাধিক সিনেমাতে অভিনয় করেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে- সিপাহী, যন্ত্রণা, অমর, পাগলী, দাঙ্গা, ত্রাস, জনতার বাদশা, লাল বাদশা, আম্মাজান, দেশ দরদী, অন্ধ আইন, স্বামী-স্ত্রীর যুদ্ধ, অবুঝ শিশু, মায়ের মর্যাদা, মা বাবার স্বপ্ন, হৃদয় থেকে পাওয়া ইত্যাদি। ১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় জন্মগ্রহণ করেন মান্না। মৃত্যুর পর তাকে সেখানেই সমাহিত করা হয়।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত