বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নিউজিল্যান্ডের বিপক্ষে বড় হার মেয়েদের

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৬ পিএম

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পরাজয়ের বৃত্ত থেকে বের হতো পারল না বাংলাদেশ। নিজেদের তৃতীয় ম্যাচে হারল নিউজিল্যান্ডের বিপক্ষে। আর এই হারের ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হলো নিগার সুলতানা জ্যোতির দলের।

কেপটাউনে শুক্রবার গ্রুপ-১ এর ম্যাচে ৭১ রানের বড় ব্যবধানে বাংলাদেশ। ১৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে ১১৮ রান করতে পারে তারা।

সর্বোচ্চ ৩১ রান করেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আলো কেড়ে জাতীয় দলে জায়গা করে নেওয়া স্বর্ণা আক্তার। তার ২২ বলের ইনিংসে ছিল ৪ চার।

এছাড়া ৩৮ বলে ৩০ রানের ইনিংস খেলেন মুর্শিদা খাতুন। বাকিদের মধ্যে কেবল ওপেনার শারমিন ‍সুলতানা দুই অঙ্কের স্কোর করতে পারেন। ১১ বলে ১৪ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটার। নিউজিল্যান্ডের পক্ষে ইডেন কার্সন সর্বাধিক ৩ উইকেট নেন।

এর আগে সুজি বেটসের অপরাজিত ৮১ রানে ভর করে ৩ উইকেটে ১৮৯ রানের পুঁজি গড়ে নিউজিল্যান্ড। ৭ চার ও ১ ছক্কায় নিজের ইনিংস সাজান বেটস। এই ইনিংস খেলার পথে তিনি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ১০০০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন।

বেটস ছাড়াও ওপেনার বার্নাডিন বেজুইডেনহুট ও ম্যাডি গ্রিন ঝোড়ো ইনিংস খেলেন। উইকেটরক্ষক ব্যাটার বেজুইডেনহুট ২৬ বলে ৪৪ ও গ্রিন ২০ বলে অপরাজিত ৪৪ রান করেন। বাংলাদেশের পক্ষে ফাহিমা খাতুন সর্বাধিক ২ উইকেট নেন। ১ উইকেট নেন স্বর্ণা। ম্যাচসেরা হয়েছেন সুজি বেটস।

শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের হার দিয়ে আসর শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারে ৮ উইকেটে। আগামী ২১ ফেব্রুয়ারি গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে তারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত