বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

আধিপত্য বিস্তার নিয়ে যুবক খুন

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৪১ এএম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজীরবাগ এলাকায় কুপিয়ে হত্যা করা হয় যুবক শাওনকে। ওই ঘটনায় জড়িত অভিযোগে দুজনকে গ্রেপ্তারের পর এ তথ্য জানিয়েছে র‌্যাব। গত মঙ্গলবার রাতে মাদারীপুর ও যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের আটক করা হয়। গতকাল বুধবার রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশের বিশেষায়িত এই ইউনিটের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

গ্রেপ্তারকৃতরা হলোÑএই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী মিজানুর রহমান ওরফে মিজান ব্যাপারী (৩২) ও তার সহযোগী জুয়েল ওরফে ফুটবল জুয়েল। তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত ধারালো অস্ত্র ও মোটরসাইকেল উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে কমান্ডার মঈন বলেন, গত ১৯ ফেব্রুয়ারি রাত আড়াইটার দিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে শাওনকে হত্যা করা হয়। আলোচিত ওই ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় আরও ৪-৫ জনকে আসামি করে একটি মামলা করেন।

তিনি আরও বলেন, নিহত শাওন  পরিবারসহ যাত্রাবাড়ীর মীর হাজীরবাগ এলাকায় বসবাস করে আসছিল এবং টিকাটুলীতে একটি ট্রাভেলস কোম্পানিতে চাকরি করত। নিহত ও গ্রেপ্তাররা সবাই যাত্রাবাড়ী এলাকার বাসিন্দা। গত বছরের মাঝামাঝি সময়ে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাওনের সঙ্গে রজব নামে একজনের বাগ্বিতণ্ডা হয়। পরে ফের পূর্ব শত্রুতার জেরে গত মাসে শাওন এবং রজবের মধ্যে ঝগড়া ও হাতাহাতির ঘটনা ঘটে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত