রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রোজায় তিন দফা মিলবে টিসিবির পণ্য

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪৩ পিএম

নিম্ন আয়ের এক কোটি কার্ডধারী পরিবারকে রোজায় টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে কয়েকটি নিত্যপণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। পণ্যগুলোর মধ্যে রয়েছে ডাল, চিনি, সয়াবিন, পেঁয়াজ, ছোলা ও খেজুর। এর মধ্যে ছোলা ও খেজুর শুধু ঢাকা মহানগরীতে বিতরণ করা হবে।

দেশের বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে। ফলে রোজার আগে একবার ও রোজার মধ্যে দুবার এ পণ্য বিক্রি করা হবে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক মতবিনিময় সভায় টিসিবির চেয়ারম্যান আরিফুল হাসান বলেন, দেশে নিত্যপণ্যের বাজার আবার কিছুটা অস্থিতিশীল হয়ে উঠেছে। এ জন্য রমজানের আগে ২৮ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ একবার , রমজানের শুরুতে ৩১ মার্চের মধ্যে আরেকবার এবং শেষের দিকে ১ থেকে ১৫ এপ্রিলের মধ্যে আরেকবার পণ্য বিক্রি করবে টিসিবি।

তিনি বলেন, এবার রোজার পণ্যের তালিকায় ছোলা ও খেজুর যুক্ত হবে। পণ্য দুটি শুধু ঢাকা মহানগরীতে বিতরণ করা হবে। অন্য যেসব পণ্য টিসিবির পক্ষ থেকে দেওয়া হয়, সেগুলো সারা দেশে বিতরণ করা হবে।

জানা যায়, টিসিবি কার্ডধারী প্রতিটি পরিবারের কাছে, এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল, দুই লিটার সয়াবিন তেল ও দুই কেজি পেঁয়াজ বিক্রি করা হবে। তবে বাজারে পেঁয়াজের দাম কম থাকলে পেঁয়াজ বিক্রি বন্ধ রাখা হতে পারে। প্রতি কেজি ডাল ৭০ ও চিনি ৬০ টাকা এবং প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকায় বিক্রি করবে টিসিবি। ছোলা ও খেজুরের দাম এখনো নির্ধারণ করা হয়নি।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত