বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, আটক ২

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৬ পিএম

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের আড়ুয়ারবেড় এলাকার তুলাতুলি খালে বিষ দিয়ে মাছ ধরার সময় দুই বিষ দস্যুকে আটক করেছেন বনপ্রহরীরা। এ সময় একজন পালিয়ে যান। ঘটনাস্থল থেকে জব্দ করা হয়েছে বিষ, বিষ মিশ্রিত মাছ, জাল ও নৌকা।

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে কতিপয় বিষ দস্যু ধানসাগর স্টেশনের আওতাধীন বনের অভ্যন্তরে ঢুকে তুলাতলী খালে বিষ দিয়ে মাছ ধরছেন এমন খবর পেয়ে সেখানে অভিযান চালান বনপ্রহরীরা। অভিযান চালিয়ে সোমবার ভোর সাড়ে ৫টার দিকে তুলাতলী খাল থেকে বিষ দিয়ে মাছ ধরার সময় হাতেনাতে দুই বিষ দস্যুকে আটক করেন বনপ্রহরীরা। এ সময় অপর একজন পালিয়ে যান।

আটককৃতরা হলেন বাগেরহাটের শরণখোলা উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামের সজীব (২১) ও পশ্চিম রাজাপুরের লুৎফর (৫১)। পালিয়ে যান আটককৃতদের সঙ্গীয় জেলে শাহিন। অভিযানকালে ঘটনাস্থল থেকে ৬ বোতল বিষ, ২টি বিষের খালি বোতল, ২০ কেজি বিষ মিশ্রিত চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ, ১টি জাল ও ১টি নৌকা জব্দ করা হয়।
জব্দকৃত মালসহ আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের পর দুপুরে তাদেরকে বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। পালিয়ে যাওয়া আসামি শাহিনকে গ্রেপ্তারের বন বিভাগের অভিযান চলছে বলেও জানান বন কর্মকর্তা শহিদুল ইসলাম।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত