মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন বিটিএসের জে-হোপ

আপডেট : ০১ মার্চ ২০২৩, ১২:২৯ এএম

দক্ষিণ কোরিয়ার বিখ্যাত পপ ব্যান্ড ‘বিটিএস’-এর গায়ক ও র‌্যাপার জে-হোপ সামরিক বাহিনীতে যোগ দিচ্ছেন। এরই মধ্যে তার নাম অন্তর্ভুক্তির প্রক্রিয়া শুরু হয়েছে। জে-হোপ জানিয়েছেন, নতুন একক অ্যালবাম ‘অন দ্য স্ট্রিট’ প্রকাশের পর তিনি সামরিক বাহিনীতে যোগ দেবেন। বিটিএসের সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান বিগহিট মিউজিকের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রের সম্প্রচারমাধ্যম সিএনএন।

দক্ষিণ কোরিয়ার প্রায় সব পুরুষ নাগরিকের ২৮ বছর বয়সের মধ্যে ১৮ মাস বাধ্যতামূলক সেনাবাহিনীতে কাজ করতে হয়। তবে ২০২০ সালে দেশটির পার্লামেন্টে পপ তারকাদের জন্য বয়সসীমা শিথিল করে ৩০ বছর করে বিল পাস হয়। বিটিএসের জ্যেষ্ঠ সদস্য ৩০ বছর বয়সী গায়ক জিনের ঠিক এক মাস পর, ২৯ বছর বয়সী জে-হোপ সামরিক বাহিনীতে যোগ দিতে যাচ্ছেন। তিনি দক্ষিণ কোরিয়া সেনাবাহিনীর ফ্রন্ট লাইনের বুট ক্যাম্পে অংশ নেবেন।

গত সোমবার বিগহিট এক বিবৃতিতে জানিয়েছে, ৩ মার্চ জে-হোপের ‘অন দ্য রোড’ একক অ্যালবামটি প্রকাশিত হবে।  ২০১৩ সালে আত্মপ্রকাশের পর থেকে বিশ্বব্যাপী ‘বিটিএস’-এর জনপ্রিয়তা আকাশচুম্বী। টুইটারে তাদের ফলোয়ার ৪ কোটি ৮০ লাখের বেশি। ২০২০ সালে প্রথম গ্র্যামি পুরস্কারের জন্য মনোনীত হয় বিটিএস। গানের জন্য শুধু জনপ্রিয়তা নয়, বিটিএস গড়ে ৪৯ লাখ ডলার আয় করে দক্ষিণ কোরিয়ার জিডিপিতে দশমিক ৩ শতাংশ অবদান রেখে আসছে। ‘বিটিএস’ গত বছর ঘোষণা করে, সদস্যরা ব্যক্তিগত প্রকল্পের জন্য কয়েক বছর বিরতি নেবেন। বিগ হিট মিউজিক তখন জানিয়েছিল, ২০২৫ সালের দিকে তারা আবার মিলিত হবেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত