বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বিজিবি মহাপরিচালক বললেন

সীমান্ত হত্যা কারোরই কাম্য নয়

আপডেট : ০২ মার্চ ২০২৩, ০৬:৪৭ এএম

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেছেন, কোনো একটা জীবন মেরে ফেলুক এটা কারোরই কাক্সিক্ষত না। তারাও (বিএসএফ) চান না, আমরাও চাই না। সবাই চান সীমান্ত হত্যা কতটা নিচে নামিয়ে আনা যায়।’ গতকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বিজিবিপ্রধান স্থলবন্দর পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। পরে তিনি কসবায় যান।

মহাপরিচালক তিনি আরও বলেন, ‘ডিজি লেভেলের সম্মেলনে আমরা অনেক ধরনের সমস্যা নিয়ে আলোচনা করি। সেই আলোচনায় আমরা অনেক সমস্যার সমাধান করছি। এগুলো (সীমান্ত হত্যা) আরও বেশি হতে পারত। এগুলো আমরা কমিয়ে নিয়ে আসছি। তবে আমাদের চেষ্টা থাকবে সীমান্ত হত্যা আরও কতটা নিচে নামিয়ে নিয়ে আসতে পারি।’

বিএসএফের বাধায় আখাউড়া ইমিগ্রেশন ভবন এবং কসবা রেলওয়ে স্টেশন এবং সালদা নদী সেতু নির্মাণকাজ বন্ধ রয়েছে এ প্রসঙ্গে বিজিবি মহাপরিচালক বলেন, ‘ইমিগ্রেশন ভবনের বিষয়টি তার জানা নেই। কসবা স্টেশন এবং সালদা নদী সেতুর বিষয়ে আমরা সর্বোচ্চপর্যায়ে চেষ্টা করছি। আমি দায়িত্ব নেওয়ার পর বিএসএফের সঙ্গে যোগাযোগ করেছি। আশা করছি খুব দ্রুত কাজ শুরু হবে।’ তিনি বলেন, ‘মাদক বিষয়ে প্রধানমন্ত্রীও জিরো টলারেন্সনীতির কথা বলেছেন। সেভাবেই আমরা কাজ করছি।’ মাছ গিয়ে মাদক আসাটা অনাকাক্সিক্ষত।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত