বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সাভারে সেনাপ্রধান

সম্মান না করলে গুণী তৈরি হয় না

আপডেট : ০৩ মার্চ ২০২৩, ০২:০৯ এএম

সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, ‘গুণী ব্যক্তিদের গুণগান না গাইলে, সম্মান না করলে গুণী তৈরি হয় না। যে বীররা আমাদের জন্য জীবন উৎসর্গ করে গেছেন, তাদের আমাদের মনে রাখতে হবে। এ ছাড়া মানুষ যখন ভালো কাজের প্রতিদান পাবে তখন অবশ্যই তারা ভালো কাজে উৎসাহিত হবে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সাভারের পাথালিয়া ইউনিয়নের খেজুরটেক এলাকায় সেনাবাহিনীর অর্থায়নে নির্মিত আস্থা নীড় প্রকল্পের ১৫টি ফ্ল্যাট হস্তান্তর শেষে তিনি এমন মন্তব্য করেন। সেনাবাহিনীতে চাকরিরত অবস্থায় দেশে ও জাতিসংঘ মিশনে দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী সেনাদের পরিবারের মধ্যে এসব ফ্ল্যাট হস্তান্তর করা হয়।

সেনাপ্রধান বলেন, সেনাবাহিনীর চাকরি এমন, যাকে আমরা চাকরি বলি না। এটাকে আমরা বলি জীবনযাত্রা। সেনাবাহিনীতে আমরা যখন যোগদান করি তখন আমরা জীবন উৎসর্গ করার ব্রত নিয়েই যোগদান করি। দেশের জন্য ও আমাদের অর্গানাইজেশনের জন্য যারা প্রাণ উৎসর্গ করবে তাদের জন্য অবশ্যই আমাদের কিছু করতে হবে। আমাদের সীমাবদ্ধতার ভেতর থেকেও আমরা সবসময় চেষ্টা করি কর্তব্যরত অবস্থায় যারা শহীদ হয়েছেন তাদের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করার। সেখানে আজ একটা নতুন মাত্রা যোগ হয়েছে। আমরা ১৫টি পরিবারকে সারাজীবনের জন্য একটা করে ফ্ল্যাট হস্তান্তর করতে পারলাম।

তিনি আরও বলেন, ‘যিনি শহীদ হয়েছেন তিনি আর চলে আসবেন না। আমরা চাই তার পরিবার যেন সুন্দর জীবনযাপন করতে পারে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত