বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

‘পাঠান’ মুক্তি নিয়ে নাটকীয়তা, হল বন্ধের আল্টিমেটাম

আপডেট : ০৪ মার্চ ২০২৩, ০৬:৪৫ পিএম

দেশে হিন্দি সিনেমা মুক্তি নিয়ে সবুজ সংকেত পেলেও মুক্তি পায়নি শাহরুখ খানের ‘পাঠান’। এ ছবির মুক্তি নিয়ে নানা নাটকীয়তা তৈরি হয়েছে। বলিউড সুপারস্টার শাহরুখ খান নিজেও টুইটে বাংলাদেশে ‘পাঠান’ মুক্তির খবর জানিয়েছিলেন!

হলগুলোও সেভাবেই প্রস্তুতি নিয়ে রেখেছিলো। ২৪ ফেব্রুয়ারি ও ৩ মার্চ দু’দফায় মুক্তির কথা শোনা গেলেও শেষ পর্যন্ত দেশের মুক্তির অনুমতি পায়নি হিন্দি ছবি ‘পাঠান’। এতে হতাশ হয়েছে সিনেমা হল মালিক সমিতি। বাধ্য হয়ে সংগঠনটি শনিবার (৪ মার্চ) ইস্কাটনে সংবাদ সম্মেলন করে সিনেমা হল বন্ধ করে দেয়ার আল্টিমেটাম দেয়!

সংবাদ সম্মেলনে তারা জানায়, বছরে ১০টি হিন্দি ছবি মুক্তির অনুমতি না দিলে সিনেমা হল বন্ধ করে দেবেন।

দেয়ালে পিঠ ঠেকে গেছে উল্লেখ করে সিনেমা হল মালিক সমিতির সেক্রেটারি আওলাদ হোসেন উজ্জ্বল বলেন, মন্ত্রণালয় থেকে মৌখিকভাবে সবুজ সংকেত পাওয়ার পরও হিন্দি ছবি আনার লিখিত ছাড়পত্র পাওয়া যায়নি।

তিনি বলেন, ‘হাওয়া’, ‘পরাণ’ ছাড়া গত বছর সেভাবে তেমন কোনো সিনেমা প্রেক্ষাগৃহে ব্যবসা করেনি। এভাবে চলতে থাকলে দেখবেন একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে যাবে।

সেখানে আরও জানানো হয়, টেকনিক্যাল কারণে হল বন্ধ করে দেয়ার নির্দিষ্ট কোনো তারিখ চূড়ান্ত করা হয়নি। তবে যে কোনো দিন একে একে সব সিঙ্গেল স্ক্রিন বন্ধ করে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে কেরানীগঞ্জের লায়ন সিনেমাস এর মালিক মির্জা আবদুল খালেক বলেন, গত বছর ৪০টি ছবি প্রদর্শন করেছি। যার মধ্যে শুধু ‘হাওয়া’ ও ‘পরাণ’ ভালো ব্যবসা করেছে।

তিনি বলেন, শুক্রবার সরকারি অনুদানপ্রাপ্ত একটি ছবি চালিয়েছি। যা মাত্র ১২ জন দেখেছে। এই অবস্থায় আমাদের হল খোলা রাখা সম্ভব না। যদি হিন্দি ছবি না আসে তবে আমাদের হল বন্ধ করে দেওয়া ছাড়া উপায় থাকবে না।

সংবাদ সম্মেলনে চলচ্চিত্র প্রদর্শক সমিতির জ্যেষ্ঠ সহসভাপতি মিয়া আলাউদ্দিন, সহসাধারণ সম্পাদক মো. খুরশিদ আলম, সংস্কৃতি সমাজ কল্যাণ ও আইন বিষয়ক সম্পাদক আর এম ইউনুস রুবেল উপস্থিত ছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত