রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সংঘর্ষের পর এক দিন বন্ধ ঢাকা কলেজ

আপডেট : ০৬ মার্চ ২০২৩, ০১:৫৫ এএম

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণে বিধ্বস্ত হওয়া ভবনে উদ্ধারকাজ চলার মধ্যে কাছেই ফের সংঘর্ষে জড়িয়েছে ঢাকা কলেজ ও ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। গতকাল রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে থেমে থেমে এ সংঘর্ষ চলে। এতে ঢাকা কলেজের তিন ছাত্র আহত হয়েছে বলে জানা গেছে। তারা হলেন মো. তাহসিন (১৮), মো. বাইজিদ (১৮) ও মাহতাব (২২)।

এর আগে গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের দুই শিক্ষার্থীকে মারধরের জেরে ওই দুই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়েছিল। এ ছাড়াও ঢাকা কলেজের একটি বাসে ঢিল ছোড়া নিয়েও দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছিল। এর জেরেই গতকালের সংঘর্ষ হয়।

জানা গেছে, গতকাল প্রথম দফায় সংঘর্ষের পর বেলা ৩টার দিকে ঢাকা কলেজের ৫০-৬০ শিক্ষার্থী লাঠিসোঁটা নিয়ে আইডিয়াল কলেজের দিকে যান। পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। এ সময় সড়কের পূর্বপাশে পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেন শিক্ষার্থীরা। পরে পুলিশ টিয়ার শেল ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় মিরপুর রোডসহ আশপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

এদিকে সংঘর্ষের পর ঢাকা কলেজ তিন দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত সোমবার (আজ) কলেজের সব ক্লাস স্থগিত থাকবে। এ ছাড়া ‘শুভ দোলযাত্রা’ উপলক্ষে ৭ মার্চ এবং পবিত্র শবেবরাত উপলক্ষে ৮ মার্চ কলেজের সব ক্লাস বন্ধ থাকবে।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত