রোববার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এবার ভারতের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশের

আপডেট : ০৭ মার্চ ২০২৩, ০২:৫১ পিএম

বিশ্ব ক্রীড়াপ্রেমিরা যখন ফুটবল বিশ্বকাপ আনন্দে মশগুল। তখন ভারতীয় ক্রিকেট দলকে ওয়ানডেতে নাস্তানাবুদ করেছিল বাংলাদেশ। গত ডিসেম্বরে বিরাট কোহলিদের হারিয়ে সিরিজ জিতে নিয়েছিল টাইগাররা। সেই সিরিজে ছিল না কোনো টি-টোয়েন্টি ম্যাচ। মাস তিনকের ব্যবধানে আবারও শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত ক্রিকেট সিরিজ। আগামী ১২ মার্চ থেকে ভারতের গুজরাটে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে দুই দল।

তবে এটা তামিম ইকবালদের সঙ্গে রোহিত শর্মাদের সিরিজ নয়। দুই দেশের হুইল চেয়ার ক্রিকেটাররা মেতে উঠবেন এই সিরিজে। আগামী ৮ মার্চ থেকে গুজরাট রাজ্যের সুরাত জেলার লালভাই কনট্রাক্টর স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে মানস ইন্দো-বাংলা ফ্রেন্ডশিপ কাপ হুইল চেয়ার ক্রিকেট টূর্নামেন্ট। বাংলাদেশ বনাম ভারত টি-টোয়েন্টি আসরটি শেষ হবে ১২ মার্চ।

খেলায় অংশ নিতে আজ মঙ্গলবার বাংলাদেশ দল যাচ্ছে ভারতে। দেশে ফিরবে ১৩ মার্চ। মানস ইন্দো-বাংলা ফ্রেন্ডশিপ কাপের প্রস্তুতি নিতে আশিয়ান সিটির খেলার মাঠে ৪ দিনের অনুশীলন ক্যাম্প ইতোমধ্যে শেষ হয়েছে।

এ আসরে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের সার্বিক সহযোগিতায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পৃষ্ঠপোষকতায় রয়েছে গ্রামীণফোন, ব্র্যাক, টিম ওরিয়ন, বিজিএমইএ, সিম গ্রুপ ও ইনফো পাওয়ার।

আগামী ৯ ও ১০ মার্চ বাংলাদেশ সময় সকাল ৯টা এবং ১১ মার্চ বিকাল ৫ টায় ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। https://www.cricket.com/ এই ওয়েবসাইট থেকে টুর্নামেন্টটি উপভোগ করা যাবে।

বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের স্কোয়াড

মো. মহসিন (অধিনায়ক), রিপন উদ্দিন (সহ-অধিনায়ক), রনি গায়েন, মো. লিটন মৃধা, সাজ্জাদ হোসেন, আহাদুল ইসলাম, খোরশেদ আলম, মো: রাজন, উজ্জ্বল বৈরাগী, মো. মহিদুল ইসলাম, মো. মোরদেশ আলম, রবিন গায়েন, রনি গায়েন ও স্বপন দেওয়ান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত