শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বান্দরবানে ৯ জঙ্গিকে কারাগারে প্রেরণ

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ০৪:০৩ পিএম

বান্দরবানের টংকাবতী এলাকা থেকে গ্রেপ্তার ৯ জঙ্গিকে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে সবাই জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্য ।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে কঠোর নিরাপত্তায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হকের আদালতে হাজির করা হয় । পুলিশের আবেদনের ভিত্তিতে ৯ জঙ্গিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। আগামী ১০ এপ্রিল পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

বান্দরবানের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম জানান, ১২ মার্চ (রবিবার) রাতে বান্দরবান সদর উপজেলা টংকাবতী ইউনিয়ন থেকে জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার মো.দিদার হোসেনসহ সর্বমোট ৯ জনকে গ্রেপ্তার করে । এ সময় তাদের কাছ থেকে দেশী বিদেশি অস্ত্র, তাজা কার্তুজ, বাইনোকুলার ও কম্পাস, সুইস গিয়ার, বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, আসামিদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের শেষে সদর থানায় হস্তান্তর করেছে। আর তাদের আদালতে তোলা হলে বিচারক পরবর্তী তারিখ ধার্য করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।

প্রসঙ্গত পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে ২০২২ সালের ১২ অক্টোবর থেকে পার্বত্য জেলা বান্দরবানে যৌথবাহিনীর সদস্যরা অভিযান শুরু করেন। এরপরই জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নামে নতুন একটি জঙ্গি সংগঠনের খোঁজ মেলে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত