রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রমজানে বাজার মনিটরিংয়ে থাকবে পুলিশ

আপডেট : ১৫ মার্চ ২০২৩, ০২:২৭ এএম

আসন্ন রমজান মাস সামনে রেখে দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিরোধে নিয়মিত বাজার মনিটরিংয়ের জন্য মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া দ্রব্যমূল্য বৃদ্ধি, খাদ্যের অপর্যাপ্ততা ইত্যাদি বিষয়ে গুজব ছড়িয়ে কেউ যেন কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও নির্দেশনাও দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা-সংক্রান্ত ভার্চুয়াল সভায় এসব নির্দেশনা দেন অ্যাডিশনাল আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম।

সভায় চলতি বছরের জানুয়ারি মাসে দেশের সার্বিক অপরাধ পরিস্থিতি-সংক্রান্ত তথ্য উপস্থাপন করা হয়।

সভায় সাম্প্রদায়িক ইস্যুকে কাজে লাগিয়ে কোনো গোষ্ঠী যাতে কোনো ধরনের ষড়যন্ত্র করতে না পারে সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ ও পুলিশি তৎপরতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করা হয়। রমজানের প্রয়োজনীয় পণ্য পরিবহন নিশ্চিত করতে চাঁদাবাজি প্রতিরোধে জেলা ও হাইওয়ে পুলিশকে সম্মিলিতভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে।

অ্যাডিশনাল আইজিপি মো. আতিকুল ইসলাম বলেন, ‘আসন্ন ঈদে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘœ করার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

সভায় উত্থাপিত বিভিন্ন মামলার পরিসংখ্যান পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য জানুয়ারি মাসে পূর্ববর্তী ২০২২ সালের ডিসেম্বর মাসের তুলনায় মামলা, ডাকাতি মামলা, হত্যা মামলা, ধর্ষণ মামলা, নারী ও শিশু নির্যাতন মামলা কমেছে।

সভায় পুলিশের সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা ভার্চুয়ালি অংশ নেন। পুলিশ সদর দপ্তর প্রান্তে অন্যদের মধ্যে ডিআইজি (অপারেশনস) মো. হায়দার আলী খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত