বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

হত্যা মামলার আসামির ডাকে দুবাইতে দীঘি-হিরো আলম

আপডেট : ১৫ মার্চ ২০২৩, ০৭:৫৯ পিএম

পুলিশের বিশেষ শাখার পরিদর্শক হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান। বর্তমানে তিনি দুবাইয়ে স্বর্ণ ব্যবসার সঙ্গে জড়িত। সেই আরাভ খানের দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে দুবাই গেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। বুধবার (১৫ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় দোকানটির উদ্বোধন হওয়ার কথা। কিন্তু তার আগেই দেশের শীর্ষ ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে, যা নিয়ে শুরু হয় বিতর্ক।

এদিন আরাভ খানের ফেসবুক অ্যাকাউন্টে ঢুঁ মারতেই দেখা যায়, শুধু সাকিব আল হাসান নয়, তার দোকানের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ভিডিও বার্তা দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী প্রার্থনা ফারদীন দীঘি এবং জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন, হিরো আলম। অবশ্য এসব ভিডিও বার্তা আরাভ খান নিজেই আপলোড করেছেন।

ভিডিও বার্তায় প্রার্থনা ফারদীন দীঘিকে বলতে দেখা যায়, ‘হ্যালো এভরিওয়ান, আমি প্রার্থনা ফারদিন দীঘি আগামী ১৫ মার্চ আমি থাকছি আরাভ জুয়েলার্স উদ্বোধনী অনুষ্ঠানে। আপনাদের সবাইকে ওখানে আমন্ত্রণ জানাচ্ছি।’

প্রকাশিত প্রতিবেদনে ডিবির অতিরিক্ত উপকমিশনার (খিলগাঁও জোন) শহিদুর রহমানকে উদ্বৃত করে বলা হয়, রবিউল ইসলাম ওরফে আরাভ খান পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার পলাতক আসামি। এ মামলায় ২০১৯ সালের ১১ এপ্রিল গোয়েন্দা পুলিশ রবিউলসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে।

পলাতক রবিউল গোপালগঞ্জের কোটালীপাড়ার আশুটিয়া গ্রামের মতিউর রহমান মোল্লার ছেলে। ২০১৮ সালের ৭ জুলাই বনানীর একটি ফ্ল্যাটে খুন হন পরিদর্শক মামুন। হত্যাকাণ্ডের পর রবিউল ভারতে পালিয়ে যান। ২০২০ সালে রবিউল ভারতের পাসপোর্ট সংগ্রহ করেন। এরপর তিনি দুবাইয়ে চলে যান। আরব আমিরাত সরকার ২০২১ সালের ৩১ অক্টোবর তাকে রেসিডেন্ট পারমিট দেয়। আগামী বছরের ৩০ অক্টোবর এই পারমিটের মেয়াদ শেষ হবে বলে জানা গেছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত