মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সীমার পরিচালকের এক দিনের রিমান্ড

আপডেট : ১৬ মার্চ ২০২৩, ০২:২১ এএম

চট্টগ্রামের সীতাকন্ডে বিস্ফোরণে হতাহতের মামলায় গ্রেপ্তার সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক পারভেজ উদ্দিন সান্টুর একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল বুধবার চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমীর এ আদেশ দেন।

চট্টগ্রামের শিল্প পুলিশের সুপার মো. সোলায়মান বলেন, পারভেজ উদ্দিনকে আদালতে পাঠিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করে।এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় নগরের জিইসি মোড় থেকে সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক পারভেজ উদ্দিনকে গ্রেপ্তার করে শিল্প পুলিশ।

পুলিশ জানায়, বিস্ফোরণে নিহত এক শ্রমিকের স্ত্রীর দায়ের করা মামলায় এজাহারনামীয় ১৬ আসামির মধ্যে তিনি দুই নম্বর।

উল্লেখ্য, গত ৪ মার্চ সীতাকুণ্ডের সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় সাতজন নিহত হয়। আহত হয় ৫০ জনের বেশি। বিস্ফোরণের ঘটনায় কর্র্তৃপক্ষের অনিয়ম পেয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।

এদিকে গ্রেপ্তার হওয়া সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক পারভেজ উদ্দিন সান্টুর কোমরে দড়ি বাঁধা একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ ও সমালোচনা শুরু হয়েছে।

ছবিটি শেয়ার করে মোহাম্মদ রাজা নামের একজন লেখেন, ‘মরহুম শফি সাহেব এবং তার পরিবার থেকে আমরা সবসময় বিপদে পাশে পেয়েছি, আজ তার সন্তানদের এভাবে দেখে চোখের পানি ধরে রাখতে পারছি না ...। অক্সিজেন প্লান্টে অনাকাক্সিক্ষত দুর্ঘটনায় প্রাণ হারানো শ্রমিক ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এনারা তো চোর বা ডাকাত নয়? এদের কোমরে দড়ি কেন?

আশরাফুল ইসলাম নিজামি নামের একজন লেখেন, ‘খুব খারাপ লাগলো ছবিটা দেখে ...। এ বিষয়ে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, ‘ছবিটি দেখে জেলা প্রশাসক নিজেও মর্মাহত হয়েছেন। এবং সঙ্গে সঙ্গে শিল্প পুলিশের পুলিশ সুপারকে ফোন দিয়ে বিষয়টি খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন। পুলিশ সুপার জানিয়েছেন দুই/একজন অতি উৎসাহী হয়ে কাজটি করেছে। ইতিমধ্যে তাদের শোকজ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত