বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রাজধানীতে বৃষ্টি

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১০:৫৬ এএম

সকাল থেকেই আকাশ মেঘলা, এই বুঝি নামবে বৃষ্টি। কাঙ্ক্ষিত সেই বৃষ্টি রোববার (১৯ মার্চ) সকাল ১০টা ৪০ মিনিটের দিকে দেখা মেলে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে। এমন অবস্থা আগামী ২৪ ঘণ্টায় থাকবে। সঙ্গে থাকবে কালবৈশাখীর আশঙ্কা।

দীর্ঘসময় ধরে চলা গুড়িগুড়ি এই বৃষ্টিতে অনেককেই ছাতা মাথায় ছুটতে দেখা যায় গন্তব্যে। আবার যাদের সঙ্গে ছাতা নেই, তাদের সড়কের পাশে থাকা দোকানগুলোয় আশ্রয় নিয়ে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়। সবমিলিয়ে সাতসকালের বৃষ্টিতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয় অফিসগামীদের।

এর আগে শনিবার (১৮ মার্চ) রাতে এক পূর্বাভাসে দেশের আট বিভাগেই বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে কিছু অঞ্চলে শিলাবৃষ্টি হওয়ার প্রবণতা রয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে দেশের সর্বোচ্চ ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শনিবার সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত