বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

পুরনো ঝলকে যে গোল প্রথম রোনালদোর

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১২:০৪ পিএম

ফ্রি–কিকে গোল করাকে একসময় ট্রেডমার্ক বানিয়ে ফেলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু লম্বা সময় ধরে কোথায় যেন হারিয়ে গিয়েছিল তার সেই জাদু। অবশেষে হারিয়ে যাওয়া সেই ঝলক ফের দেখা গেল রোনালদোর পায়ে। দলের প্রয়োজনে কঠিন পরিস্থিতি ৩০ গজ দূর থেকে গোল করে আল নাসরকে ম্যাচে ফেরান তিনি। যা নাসরের ঘরের মাঠে পর্তুগিজ তারকার প্রথম গোল।

সৌদি প্রো লিগে নিচের সারির দল আবহার বিপক্ষে ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত ১–০ গোলে পিছিয়ে ছিল আল নাসর। টানা দ্বিতীয় হারের শঙ্কা যখন উঁকি দিচ্ছিল, তখনই ফ্রি–কিক পায় তারা। আর শটটি নিতে এগিয়ে আসেন ক্রিস্টিয়ানো রোনালদো। একটু নিচু করে নেওয়া শট বুলেটগতিতে ছুটে গিয়ে গোলরক্ষকের ফাঁদ এড়িয়ে জড়ায় জালে।

গোলের পর রোনালদোর উদ্‌যাপনও ছিল দেখার মতো। রোনালদোর এমন উচ্ছ্বাস আসলে আল–নাসরে নাম লেখানোর পর ঘরের মাঠে প্রথম গোল পাওয়ার। এই গোলে দর্শক ও সতীর্থদের যেন জাগিয়ে তুললেন ‘সিআর সেভেন’।

রোনালদোর গোলে সমতায় ফেরার পর ৮৬ মিনিটে পেনাল্টি গোলে আল–নাসরকে এগিয়ে দেন তালিসকা। ২–১ গোলের এ জয়ে শীর্ষে থাকা আল–ইতিহাদের সঙ্গে পয়েন্টের ব্যবধান ১–এর বেশি বাড়তে দিল না আল–নাসর। ২১ ম্যাচে আল ইতিহাদের পয়েন্ট ৫০, সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে আল নাসর আছে দ্বিতীয় স্থানে।

সৌদি প্রো লিগে এর আগে রোনালদো ৮ গোল করেছিলেন। এমনকি এক ম্যাচে করেছিলেন ৪ গোল। কিন্তু সব কটি ছিল প্রতিপক্ষের মাঠে। ঘরের মাঠে এটিই ছিল তার প্রথম গোল। গোলের পর সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের উচ্ছ্বাসও প্রকাশ করেছেন পর্তুগিজ তারকা।

তিনি লিখেছেন, ‘জয় পাওয়াটা দারুণ। নিজেদের স্টেডিয়ামে আমাদের দর্শকের সামনে গোল করতে পেরে আমি খুবই আনন্দিত।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত