বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

পঞ্চাশতম ম্যাচে আগুনে তাসকিন

আপডেট : ২৭ মার্চ ২০২৩, ০৮:২১ পিএম

টি-টোয়েন্টি ক্যারিয়ারে পঞ্চাশতম ম্যাচটা ক্যারিয়ার সেরা বোলিংয়ে স্মরণীয় করে রাখলেন তাসকিন আহমেদ।

আয়ারল্যান্ডকে সোমবার বৃষ্টি আইনে ২২ রানে হারানো ম্যাচে ২ ওভার হাত ঘুরিয়ে ১৬ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তাসকিন। এই সংস্করণে যা তার ক্যারিয়ারসেরা বোলিং।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিতে ব্যাটে বলে দাপট দেখায় বাংলাদেশ। বৃষ্টির আগে রনি তালুকদার ও লিটন দাস ব্যাট হাতে বিস্ফোরক হয়ে উঠেন। পরে বেলিংয়ে জ্বলে উঠেন তাসকিন। তাতে আয়ারল্যান্ড কোনো রকমে প্রতিরোধও গড়তে পারেনি।

টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ বৃষ্টির আগে ১৯.২ ওভারে ৫ উইকেটে ২০৭ রান করেছিল। পরে বৃষ্টি আইনে আইরিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৮ ওভারে ১০৪ রান। তাসকিনের তোপে শেষ পর্যন্ত ৫ উইকেটে ৮১ রানে থামে দলটি।

এ ম্যাচে মাঠে নামার মধ্য দিয়েই একটি মাইলফলক ছুঁয়ে ফেলেন তাসকিন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার ৫০তম ম্যাচ।

২০১৪ সালের এপ্রিলে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় তাসকিনের। এখন পর্যন্ত ৫০ ম্যাচে তার উইকেট শিকারের সংখ্যা ৪৪।

তাসকিনের আগে বাংলাদেশিদের মধ্যে টি-টোয়েন্টিতে ৫০ বা তার বেশি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ (১২১টি), সাকিব আল হাসান (১১২টি), মুশফিকুর রহিম (১০২টি), মোস্তাফিজুর রহমান (৮১টি), তামিম ইকবাল (৭৪টি), সৌম্য সরকার (৭২টি), লিটন দাস (৬৮টি), আফিফ হোসেন (৬২টি) ও মাশরাফী বিন মোর্ত্তজা (৫৪টি)।

আরও পড়ুন

বৃষ্টিভেজা দাপুটে জয়

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত