রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ বাংলাদেশে হওয়া নিয়ে যা বলছে বিসিবি

আপডেট : ২৯ মার্চ ২০২৩, ০৮:৫৮ পিএম

এ বছর ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে ভারতে। তবে পাকিস্তান নিজেদের ম্যাচগুলো ভারতে না খেলে বাংলাদেশে খেলতে পারে বলে জানাচ্ছে ক্রিকেট ভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকইনফো। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বক্তব্য কি? সংস্থার প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলছেন, এ রকম কোনো আলোচনার কথা তাদের জানা নেই।

পাকিস্তান তাদের ম্যাচগুলো ভারতে খেলতে না চাওয়ার কারণ আর কিছুই নয়, দুই দেশের রাজনৈতিক বৈরিতা। যে কারণে দীর্ঘ সময় ধরে দিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়না দেশ দুটি। কেবল আইসিসির টুর্নামেন্টেই তাদের মুখোমুখি লড়াই দেখতে পায় দর্শক।

এ বছরের ওয়ানডে বিশ্বকাপে অবশ্য ভারতে গিয়ে খেলার ব্যাপারে এত কঠোর অবস্থানে ছিল না পাকিস্তান। কিন্তু পরে তারা এমন অবস্থান নিয়েছে। ওয়ানডে বিশ্বকাপের আগেই এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু ভারত সেখানে গিয়ে এশিয়া কাপ খেলতে রাজি নয়। নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ কিংবা নিজেদের ম্যাচগুলো খেলতে চায় ভারত। তারা এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পরই পাকিস্তানও ওয়ানডে বিশ্বকাপ নিয়ে সুর পাল্টে ফেলেছে।

ক্রিকইনফো বলছে, বিশ্বকাপে পাকিস্তান নিজেদের ম্যাচগুলো খেলতে পারে বাংলাদেশে। এ ক্ষেত্রে নাকি ‘হাইব্রিড এশিয়া কাপে’র মডেলকে সমাধান হিসেবে ভাবছে আইসিসি।

এ বিষয়ে সংবাদমাধ্যমকে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা একেবারেই অবগত নই। এ নিয়ে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি। বিষয়টি কতটা বাস্তবসম্মত, সেটিও ভেবে দেখার আছে।’

আরও পড়ুন

বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলবে পাকিস্তান!

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত