বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

আপডেট : ৩০ মার্চ ২০২৩, ০৯:৪৪ এএম

আবারও জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে।

বুধবার ইসলামাবাদের একটি আদালত নারী বিচারককে হুমকি দেওয়ার মামলায় তাঁর বিরুদ্ধে পরোয়ানা জারি করে বলে জানিয়েছে পাকিস্তানী সংবাদমাধ্যম দ্যা ডন।

এক প্রতিবেদনে ডন জানায়, বুধবার ইসলামাবাদের জেলা ও দায়রা জজ আদালতে ইমরান খানের হাজিরা দেওয়ার কথা থাকলেও ইমরান খান আদালতে উপস্থিত হননি। তখন বারবার অনুপস্থিতির কারণে রাষ্ট্রপক্ষের আইনজীবী জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারির দাবি জানান।

ইমরান খানের আইনজীবী শুনানি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করলেও তা খারিজ করে দেন বেসামরিক বিচারক মালিক আমান। সেই সঙ্গে সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একইসাথে ১৮ এপ্রিল তাকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন।

গত বছর পিটিআই নেতা শাহবাজ গিলকে রাষ্ট্রদ্রোহের মামলায় জামিন দিতে অস্বীকৃতি জানান এক নারী বিচারক। যদিও অভিযোগ করা হয় যে, গিলকে রিমান্ডে ব্যাপক নির্যাতন করা হয়েছে। এর পরই ইমরান খান পুলিশ ও সেই নারী বিচারককে দেখে নেওয়ার হুমকি দেন বলে অভিযোগ করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত