সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

শিরোপা উৎসবের প্রস্তুতি নিচ্ছে নেপলস

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ১১:৫৬ পিএম

দক্ষিণ ইতালির সর্ববৃহৎ নগরী নেপলস। যে নগরী এখন সিরি ‘আ’য় শিরোপা উৎসবের ক্ষণ গুনছে।

নাপোলিকে ১৯৯০ সালের পর প্রথম সিরি ‘আ’ লিগের চ্যাম্পিয়ন হিসেবে আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় রয়েছে সমর্থকরা। বর্তমানে ১৯ পয়েন্টের ব্যবধানে তালিকার শীর্ষে রয়েছে নাপোলি।

এসি মিলানকে আতিথেয়তার মাধ্যমে লিগ শিরোপা উৎসবে মেতে উঠার প্রস্তুতি নিচ্ছে দলটি। আগামী রবিবার অনুষ্ঠিত হবে সিরি ‘আ’ লিগের জায়ান্ট ক্লাব দুটির মধ্যে আসন্ন তিন ম্যাচের প্রথমটি।

১১ ম্যাচ বাকি থাকতে ১৯ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকায় নেপলস সাজাতে শুরু করেছে নীল ও সাদা রঙে। তৃতীয় শিরোপা জয়ের সম্মানে তিন নম্বর সংখ্যাটিকে দলীয় পতাকা ও ব্যানারে ছাপানোর উদ্যোগ নিয়েছে নেপলসবাসী। এমনকি শহরে ছড়িয়ে থাকা মুরালগুলোতেও শোভা পেতে যাচ্ছে এই সংখ্যাটি।

নাপোলি তারকা আর্জেন্টিনার কিংবদন্তি প্রয়াত ডিয়েগো ম্যারাডোনা ১৯৮৭ সালে প্রথমবারের মতো নাপোলিকে শিরোপা এনে দেয়ার পর বলেছিলেন নাপোলির একটি স্কুডেটো ‘জুভেন্টাসের ১০ টি শিরোপার সমান।’

প্রয়াত ম্যারাডোনার প্রতিকৃতিও শোভা পাচ্ছে নাপোলির বর্তমান দলের খেলোয়াড়দের প্রতিকৃতির সঙ্গে। সর্বোচ্চ গোলদাতা ভিক্টর ওশিমেন, উইং উইজার্ড খভিচা কোয়ারাটসোলিয়াদের প্রতিকৃতি এখন শোভা পাচ্ছে পুরো শহরে।

সিরি ‘আ’ ও চ্যাম্পিয়ন্স লিগে ২৫ গোল করে নেপলসের হিরো বনে গেছেন নাইজেরিয়ান ওশিমেন। একটি কফি শপে বিক্রি হচ্ছে ওশিমেন কপি। যেটি পরিবেশন করা হয় বড় একটি গ্লাসে করে। তার সম্মানে ডেজার্ট বানিয়েছে একটি পেস্ট্রি শপ। তৈরি হয়েছে ওশিমেনের অবয়বে চকলেটও।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত