সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

৪১ হলে ‘পাঠান’, প্রতিদিন ২০৬ শো

আপডেট : ১০ মে ২০২৩, ০৪:১০ পিএম

গেল জানুয়ারিতে ‘পাঠান’ মুক্তির পর সিনেমা হলগুলোতে দর্শকের যে ঢল নেমেছিল, তার সাক্ষী হয়েছে সিনে বিশ্ব। বলিউড বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙে সর্বকালের সর্বোচ্চ আয়কারী হিন্দি ছবির খেতাবটি নিজের করে নিয়েছে শাহরুখ খানের এই সিনেমা। বিশ্বব্যাপী ঝড়ের পর সিনেমাটি এবার বাংলাদেশে মুক্তি পাচ্ছে। আগামী ১২ মে দেশের প্রেক্ষাগৃহে উঠছে স্পাই-থ্রিলার-অ্যাকশন ধাঁচের এই সিনেমা। এর মধ্য দিয়েই আগামী শুক্রবার বলিউড বাদশাহর রাজকীয় প্রত্যাবর্তন দেখতে চলেছে বাংলাদেশের দর্শকরা।

ইতিমধ্যে শুরু হয়েছে ‘পাঠান’র অগ্রিম টিকিট বিক্রি। দেশের সবচেয়ে বড় মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্সে প্রতিদিন ‘পাঠান’র ৩৪টি শো চলবে। প্রতিষ্ঠানটির সাতটি শাখায় এসব শো দেখানো হবে। তাদের শাখাগুলো রয়েছে পান্থপথের বসুন্ধরা সিটি শপিং মল, ধানমন্ডির সীমান্ত সম্ভার, মহাখালী এসকেএস টাওয়ার, বিজয় সরণির বঙ্গবন্ধু সামরিক জাদুঘর, রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক ও চট্টগ্রামের বালি আর্কেডে।

সিনেপ্লেক্সের বাইরে রাজধানীর আরেক মাল্টিপ্লেক্স ‘ব্লকবাস্টার সিনেমাস’ এ প্রতিদিন ৯টি শো চলবে বলে জানা যায়। এছাড়াও পুরান ঢাকার লায়ন সিনেমাসে প্রতিদিন ছয়টি, বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে চারটি, শ্যামলী সিনেমায় চারটি, চট্টগ্রামের সিলভার স্ক্রিনে চারটি এবং গ্র্যান্ড সিলেট হোটেল মুভি থিয়েটারে তিনটি করে শো প্রদর্শিত হবে।

জানা গেছে, এখন পর্যন্ত ৪১টি হল চূড়ান্ত করা হয়েছে।

image

সাফটা চুক্তিতে সিনেমাটি বাংলাদেশে নিয়ে এসেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। একই দিনে ‘পাঠান’র বিপরীতে ভারতে মুক্তি পাবে শাকিব খানের ‘পাংকু জামাই’ সিনেমাটি। প্রতিষ্ঠানটির কর্ণধার অনন্য মামুন বলেন, দেশের মোট ৪১ হলে প্রতিদিন ২০৬টি শো চলবে ‘পাঠান’ এর।

তিনি আরও বলেন, অনেকেই বলছে ছবিটি ইতিমধ্যেই দেখে ফেলেছে, প্রেক্ষাগৃহে কেউ দেখবে না। এরমধ্যে ‘পাঠান’ এর অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে। অনেক ভালো রেসপন্স পাচ্ছি। কেউ কেউ একাই একসঙ্গে অনেকগুলো টিকিট কেটে নিচ্ছেন। ইতিমধ্যেই চাপ সৃষ্টি হয়ে গিয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ২৫ জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পায় ‘পাঠান’। সিনেমাটি বক্স অফিসে এক হাজার ৫০ কোটি টাকারও বেশি আয় করেছে। এতে শাহরুখ খান ছাড়াও রয়েছেন দীপিকা পাডুকোন, জন আব্রাহাম।

আশা করা হচ্ছে, ভারতে বক্স অফিসের সব রেকর্ড ভাঙার পর সিনেমাটি বাংলাদেশের বক্স অফিসেও সাফল্যের সাক্ষী হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত