শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

চাকরি করলে যে বেতন পেতেন ধোনি

আপডেট : ২৫ জুলাই ২০২৩, ০৪:০৩ পিএম

বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক প্রাপ্ত ক্রিকেটারদের একজন মহেন্দ্র সিং ধোনি। জাতীয় দলকে বিদায় বললেও এখনো আইপিএলে খেলছেন তিনি। ক্যারিয়ারের একেবারে উজ্জ্বল ‍মুহূর্তে যখন কোটি কোটি টাকা আয় করছেন এই উইকেটকিপার ব্যাটার, তখন একটি চারকির প্রস্তাব পেয়েছেন ভারতের সাবেক অধিনায়ক। যে চাকরির অফার লেটার ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

২০০৮ সালে আইপিএলের প্রথম আসর থেকেই চেন্নাই সুপার কিংসে খেলছেন ধোনি। মাঝে চেন্নাই নির্বাসিত থাকায় ব্যতিক্রম হয়েছিল শুধু। এছাড়া প্রতি বছরই কোটি-কোটি টাকার চুক্তিতে চেন্নাইয়ের প্রতিনিধিত্ব করছেন তিনি। এরপরও ২০১২ সালে তাকে একটি সিমেন্ট কম্পানিতে চাকরির প্রস্তাব দেওয়া হয়।

‘ইন্ডিয়া সিমেন্ট’ নামের প্রতিষ্ঠানে ভাইস-প্রেসিডেন্ট পোস্টের জন্য ধোনির নামে অফার লেটার ইস্যু করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া সেই অফার লেটারের ছবিতে দেখা যাচ্ছে, যেখানে তার বেতন উল্লেখ করা হয়েছে ৪৩ হাজার রুপি।

এর মধ্যে মহার্ঘ ভাতা ২১ হাজার ৯৭০ রুপি এবং বিশেষ ভাতা ২০ হাজার রুপি। সঙ্গে আরও কিছু ভাতার কথা উল্লেখ করা হয়েছে।

এখানে একটা বিষয় উল্লেখযোগ্য হলো, ইন্ডিয়া সিমেন্ট হচ্ছে এন শ্রিনিবাসনের মালিকানাধীন প্রতিষ্ঠান। শ্রিনিবাসন ধোনির আইপিএল দল চেন্নাই সুপার কিংসের মালিকও।

যে বছর ধোনিকে ৪৩ হাজার রুপি মাসিক বেতনের ওই চাকরি অফার করা হয়, সেই বছরই চেন্নাই তাকে ধরে রেখেছিল ৮.৮২ কোটি রুপিতে।

ভাইরাল হওয়া অফার লেটারটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছিলেন আইপিএলের সাবেক প্রধান লোলিত মোদি। পরে যিনি দুর্নীতির অভিযোগে আইসিসি ও বিসিসিআই থেকে বহিষ্কার হয়েছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত