সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

খালেদা জিয়াকে নিয়ে শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

আপডেট : ০৪ অক্টোবর ২০২৩, ০২:০৭ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্তব্যকে ‘কুরুচিপূর্ণ’ আখ্যা দিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়।

বুধবার সকালে ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। মিছিলটি কলা ভবন থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ইজাজুল কবির রুহেল, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, সহ-সভাপতি মশিউর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম তারিক, নাহিদুজ্জামান শিপন, আব্দুর রহিম রনি, মাহমুদ ইসলাম কাজল, কাজী আমজাদ আহমেদ রাজু, মাহফুজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রদলের সভাপতি তারেক হাসান মামুন, জগন্নাথ হল শাখা ছাত্রদলের সভাপতি গণেশ চন্দ্র রায় সাহস, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রদলের সভাপতি নাছির উদ্দিন শাওন প্রমুখ।

খোরশেদ আলম সোহেল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা এবং আপোষহীন ব্যক্তিত্বের কারণে শেখ হাসিনা তার প্রতি ঈর্ষাকাতর। দেশনেত্রীকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে তার প্রতি ক্রমাগত কুৎসা রটনা করে যাচ্ছে। শেখ হাসিনার কথায়, আচরণে স্পষ্ট হয় যে, শেখ পরিবারে শিষ্টাচারের চর্চা কখনোই ছিল না। অন্যদিকে, শেখ হাসিনা স্বীকারোক্তি দিয়েছে যে, দেশনেত্রীর প্রতি ব্যক্তিগত আক্রোশ চরিতার্থ করার জন্যই বিচার বিভাগকে ব্যবহার করে দেশনেত্রীকে তার ক্যান্টমেন্টের বাড়ি থেকে উচ্ছেদ করেছে। শেখ হাসিনার মতো রুচিহীন ব্যক্তিত্বের একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়া সমগ্র জাতির জন্য লজ্জাজনক।

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, আমাদের আবেগ, ভালোবাসা সাবেক তিন তিন বারের প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতা ও চিকিৎসা নিয়ে রং হেডেড, মানসিক বিকারগ্রস্ত ফ্যাসিস্ট হাসিনার যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছে, তার ধিক্কার জানাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়। হাসিনা জনগণ থেকে উপেক্ষিত হয়ে, কুক্ষিগত ক্ষমতা হারানোর ভয়ে আজ উন্মাদ হয়ে গেছে তাই আবোল তাবোল বকছে, তার চিকিৎসা প্রয়োজন। হাসিনা মুখে লাগাম দিন, তামাশা বন্ধ করুন। অন্যথায় জাতীয়তাবাদী ছাত্রদল ওই ক্ষমতার মসনদ থেকে আপনাকে টেনে-হিচড়ে রাস্তায় নামিয়ে নিয়ে আসবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত