সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

গুলশানের ৪৩ ফ্ল্যাট লটারিতে বরাদ্দ

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০২:১৮ এএম

রাজধানীর গুলশানে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নির্মাণাধীন রূপসা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ৪৩টি ফ্ল্যাট লটারির মাধ্যমে বরাদ্দ দেওয়া হয়েছে। গতকাল রবিবার বিকেলে রাজউক অডিটরিয়ামে লটারি করে এসব ফ্ল্যাট বরাদ্দ দেওয়া হয়।

জানা গেছে, গুলশান ৩৫ নম্বর সড়কে ৩০ দশমিক ৬৫ কাঠা জমিতে ৪৮টি ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ নেয় রাজউক। পরে ফ্ল্যাট কিনতে আগ্রহীদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। রাজউকের আহ্বানে সাড়া দিয়ে ২৫ লাখ টাকা জামানত দিয়ে ২৯৪ জন আবেদন করেন। ফ্ল্যাট বরাদ্দ নীতিমালা অনুযায়ী, সরকারের ১০ শতাংশ কোটা বাদ রেখে ৪৩টি ফ্ল্যাট ২৯৪ জনের মধ্যে বরাদ্দের সিদ্ধান্ত হয়। এরপর গতকাল আবেদনকারীদের উপস্থিতিতে লটারির মাধ্যমে ৪৩ জনের নাম চূড়ান্ত করে রাজউক। ফ্ল্যাট বরাদ্দপ্রাপ্তরা একটি ফ্ল্যাট ও একটি পার্কিং স্পেস পাবেন।

রাজউকের তথ্যমতে, গুলশানের এসব ফ্ল্যাটের আয়তন ৩০৯৯ থেকে ৩০৬৮ বর্গফুট। প্রতি বর্গফুটের দাম ধরা হয়েছে ১৪ হাজার ৫০০ টাকা। এ ছাড়া পার্কিং চার্জ ৮ লাখ এবং ইউটিলিটি চার্জ ৫ লাখ টাকা। অর্থাৎ ৩০৯৯ বর্গফুটের ফ্ল্যাটের মূল্য হবে ৪ কোটি ৬২ লাখ ৩৫ হাজার ৫০০ টাকা। ফ্ল্যাট বরাদ্দপ্রাপ্তদের প্রথমেই মোট মূল্যের অর্ধেক জমা দিতে হবে। বাকি অর্ধেক ৬ বছরে সমান কিস্তিতে পরিশোধ করতে হবে। যারা লটারিতে ফ্ল্যাট পাননি তাদের জামানতের ২৫ লাখ টাকা নির্ধারিত সময়ের মধ্যে ফেরত দেওয়া হবে।

অনুষ্ঠানে রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ-১) মো. হাফিজুর রহমান, রাজউকের সদস্য (প্রশাসন ও অর্থ বিভাগ) মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য এস্টেট ও ভূমি মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) মোহাম্মদ আব্দুল আহাদ, সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), প্রধান প্রকৌশলী উজ্জ্বল মল্লিক, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত