মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

৫৭ ম্যাচ পর গোল করতে ব্যর্থ সিটিজেনরা

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০৫:১২ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে গত রাতে মহা গুরুত্বপূর্ণ ম্যাচে আর্সেনালের সঙ্গে ড্র করে ম্যানচেস্টার সিটি। তার চেয়েও বড় বিষয় এই ম্যাচে জালের ঠিকানা খুঁজে পাননি হালান্ড-আলভারেজ-ডি ব্রুইনরা। সবশেষ ম্যানসিটি ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে  প্রিমিয়ার লিগের ম্যাচে গোল করতে ব্যর্থ হয় ২০২১ সালের অক্টোবরে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে।

ক্রিস্টাল প্যালেসের সঙ্গে সিটির আরও একটি পরিসংখ্যান জড়িয়ে। প্রিমিয়ার লিগে ম্যানসিটির সবশেষ গোলশূন্য ড্র তাদের সঙ্গেই ২০২২ সালের মার্চে।

অক্টোবর ২০২২ চ্যাম্পিয়নস লিগের খেলায় বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে সবশেষ গোলশূন্য ড্র করেছিল ম্যানসিটি। ঘরের মাঠে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৭ ম্যাচ আর লিগে  পর গোল করতে ব্যর্থ হলো সিটিজেনরা।

ইপিএলের পয়েন্ট টেবিলে ৬৭ পয়েন্টে এখন শীর্ষে লিভারপুল। দুইয়ে থাকা আর্সেনালের পয়েন্ট ৬৫ আর ৬৪ পয়েন্টে তিনে ম্যানসিটি। এখনও বাকি আছে লিগের সাত রাউন্ড।

ম্যাচের পর গত মৌসুমে ট্রেবল জেতা সিটি কোচ গার্দিওলা বলেন, 'যারা প্রথমে থাকে (পয়েন্ট টেবিলে) তারাই সব সময় ফেভারিট হয় শিরোপার জন্য। এখন দ্বিতীয় ফেভারিট আর্সেনাল, আমরা তৃতীয়। আমাদের হাতে এখন কিছু নেই। আমরা শুধু অ্যাস্টন ভিলাকে (পরের ম্যাচ) নিয়ে ভাবতে পারি। যখন আমরা শীর্ষে ছিলাম পয়েন্ট টেবিলে আমরা ফেভারিট ছিলাম। এখন আর নেই।'

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত