রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মসনদ নড়বড়ে মেরিনার্সের

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ০১:১১ এএম

মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে হেরে মসনদ নড়বড়ে হয়ে গেছে মেরিনার ইয়ংস ক্লাবের। সোমবার গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে গতবারের চ্যাম্পিয়নরা মোহামেডানের কাছে হেরেছে ৩-২ ব্যবধানে। বিদেশি দুই আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বারবার ম্যাচটাকে বিলম্বিত করেছে দুই দল। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বেলা ৩টার পর শুরু হওয়া ম্যাচ শেষ হয়েছে বিকেল সাড়ে ৫টার কিছু পরে। বিলম্বিত, গোলমেলে তবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটা জিতে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে মোহামেডান।

শিরোপায় চোখ রেখে দল গড়া চার দলই খেলে ফেলেছে ৯টি করে ম্যাচ। ২৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে আবাহনী। তারা জিতেছে ৮ ম্যাচ। মোহামেডান ২৩ পয়েন্ট নিয়ে ঊষা ক্রীড়া চক্রকে পেছনে ফেলে উঠে এসেছে দুইয়ে। ঊষার সংগ্রহ ২২। আর সুপার সিক্সের আগে লিগ টেবিলে অনেকটা পিছিয়ে পড়েছে মেরিনার। ৯ ম্যাচে ৬ জয়, ২ হার ও ১ ড্রয়ে ১৯ পয়েন্টে তারা আছে চারে। প্রথম পর্বের শেষ ম্যাচে ক্লাব কাপজয়ী মেরিনারের প্রতিপক্ষ শীর্ষে থাকা আবাহনী। সেই ম্যাচটা জিতলে তারা কিছুটা ঘুরে দাঁড়াতে পারবে। তবে ঊষা ও মোহামেডানের কাছে হার এবং বাংলাদেশ পুলিশের সঙ্গে ড্রয়ে মেরিনারের আত্মবিশ^াস যেখানে গিয়ে ঠেকেছে, সেখান থেকে ঘুরে দাঁড়ানো কঠিন।

ম্যাচের প্রথম কোয়ার্টারে এগিয়ে যায় মোহামেডান। ১১ মিনিটে দ্বীন ইসলাম ইমনের অসাধারণ ফিল্ড গোলে লিড নেয় আগের ম্যাচে আবাহনীর সঙ্গে ১-১-এ ড্র করা মোহামেডান। দ্বিতীয় কোয়ার্টারে অবশ্য মেরিনার ম্যাচে ফিরেছে। ২৭ মিনিটে অধিনায়ক ফজলে হোসেন রাব্বির ফিল্ড গোলে ফেরে সমতা। তৃতীয় কোয়ার্টারে এসে শুরু হয় প্রতিনিয়ত আম্পায়ারদের সিদ্ধান্তের প্রতিবাদ। কখনো মোহামেডান, কখনো মেরিনার। খেলা বারবার বন্ধ হয়েছে। সুবাদে তৃতীয় কোয়ার্টার শেষ হয়েছে ৩৫ মিনিটে। এই কোয়ার্টারে মেরিনার ম্যাচে লিড নিয়েছিল। ৩৯ মিনিটে আবেদ উদ্দিন গোল করেন। তবে তিন মিনিট বাদেই মালয়েশিয়ান ফাইজাল বিন সারির ফিল্ড গোলে সমতায় ফেরে মোহামেডান। চতুর্থ কোয়ার্টারে দুদলই গোলের চেষ্টা করেছে। পিসিও আদায় করে নিয়েছে অনেকগুলো। তবে সেগুলো মেরিনার কাজে লাগাতে না পারলেও ৫৪ মিনিটে পিসি থেকেই মোহামেডানের হয়ে জয়সূচক গোল করেন আমিরুল ইসলাম।

ম্যাচের ঘটনাবহুল কোয়ার্টার শেষ হতে লেগেছে ৫৫ মিনিট। বারবার বন্ধ হলেও এই ম্যাচটায় লড়াইয়ের ঝাঁজ ছিল পরতে পরতে। শেষ পর্যন্ত এই লড়াই জিতে শিরোপার লড়াইটা জমিয়ে তুলেছে মোহামেডান। ৩ এপ্রিল তারা প্রথম পর্বের শেষ ম্যাচটি খেলবে দুর্বল বাংলাদেশ এসসির সঙ্গে। আজ অবশ্য ঊষার সুযোগ আছে আবাহনীকে ছুয়ে ফেলার। দুর্বল ভিক্টোরিয়াকে হারালে তাদেরও পয়েন্ট হবে ২৫।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত