মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

এবারও কি স্বপ্ন বাড়ি যাবে?

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১২:৩৫ এএম

আপন নাড়ির টানে, প্রিয়জনের কাছে প্রতি ঈদের ছুটিতে বাড়ি ফিরে যায় লাখো মানুষ। প্রতিবারের মতো এবারও স্বপ্ন বাড়ি যাবে। নতুন গল্প নিয়ে ফিরছে গ্রামীণফোনের কালজয়ী সেরা বিজ্ঞাপন ‘স্বপ্ন যাবে বাড়ি’। চতুর্থবারের মতো নির্মাণ হয়েছে বিজ্ঞাপনটি।

‘স্বপ্ন যাবে বাড়ি’র পেছনের গল্পটা বেশ দীর্ঘ। ঈদ উপলক্ষে ঢাকায় বসবাসকারীদের গ্রামে ফেরা ও তাদের ঘরের প্রতি আবেগের বহিঃপ্রকাশ দেখানো হয়েছে এই বিজ্ঞাপনে। ২০১৬ থেকে গ্রামীণফোনের হাত ধরে এই বিজ্ঞাপনের শুরুটা করেছিলেন জনপ্রিয় নির্মাতা শাহরিয়ার পলক। যদিও বেশ আগে অন্য একটি ভার্সন (প্রথম) বেরিয়েছিল। মূলত ২০১৬ থেকে ২০২৪ পর্যন্ত চতুর্থবারের মতো নির্মাণ হয়েছে ‘স্বপ্ন যাবে বাড়ি’। প্রতিবারের মতো এবারের বিজ্ঞাপনটিও নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। ঈদ মানেই এই গান, যে গানের সুর করেছিলেন হাবিব ওয়াহিদ আর কণ্ঠ দিয়েছিলেন মিঠুন চাকরা।

শাহরিয়ার পলক দেশ রূপান্তরকে বলেন, ‘এবারের গল্পগুলো একটু ভিন্ন। অবশ্যই প্রতিবারের মতো প্রিয়জনের অপেক্ষা ও কাছে পাওয়ার এসেন্স নিয়ে তৈরি এবারের স্বপ্ন যাবে বাড়ি। কিন্তু চেষ্টা করেছি ভিন্ন লেন্সে গল্পগুলো বলার। আমার জন্য ‘স্বপ্ন যাবে বাড়ি’ একটি লিগ্যাসি প্রডাকশন। এত এত গল্প এই প্রডাকশনের পেছনে লুকিয়ে আছে, যা বলতে গেলে একটি বই লেখা হয়ে যাবে।’

 জানা গেছে, ৪ এপ্রিল মূল গল্পের পুরো গানটি উন্মুক্ত হবে এবং পর্যায়ক্রমে অন্য গল্পগুলোও আসবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত