রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

তিন দিনে দুই হ্যাটট্রিক রোনালদোর

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পিএম

আগের ম্যাচে আল-তাইয়ের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তাতে বড় জয় পেয়েছিল আল নাসর। কাল রাতে আবার হ্যাটট্রিক করেছেন তিনি। তাতে সৌদি প্রো লিগে আভাকে ৮-০ গোলে বিধ্বস্ত করে নাসর। টানা দুই ম্যাচে হ্যাটট্রিকের স্বাদ পেলেন এই পর্তুগিজ তারকা।

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে আল নাসর তারকা লেখেন, ‘উই আর নট স্লোয়িং ডাউন’কথাটা। সৌদি প্রো লিগে কাল রাতে আবহার বিপক্ষে ৮-০ গোলের বড় ব্যবধানে জিতেছে আল নাসর। সেটি সম্ভবত সতীর্থদের প্রেরণা জোগাতে। হাতে ৮ ম্যাচ রেখে শীর্ষস্থানীয় আল হিলালের সঙ্গে ১২ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় আল নাসর। হাল ছাড়া যাবে না—এ কথাটিই মনে করিয়ে দিয়েছেন রোনালদো ‘দ্য আলটিমেট ওয়াইন।’

ম্যাচের ১১ মিনিটে ফ্রি কিক থেকে যে গোলটি করলেন সেটি যে কোনো ফুটবলারের জন্য রেফারেন্স পয়েন্ট হতে পারে। মানবদেয়াল তৈরি করে পেছনে একজন ডিফেন্ডারকে শুইয়েও রেখেছিল আবহা। তবু রোনালদোকে ঠেকানো যায়নি। মানবদেয়ালের নিচ দিয়ে মেরেই বল জালে পাঠিয়েছেন।

এর ১০ মিনিট পর আবারও ফ্রি কিক থেকে গোল! এবারে অবশ্য কোনো সুযোগই দেননি আবহার রোমানিয়ান গোলকিপার সিপ্রিয়ান তাতারুসানুকে। সম্ভবত ওই গোল ঠেকানো সম্ভব না পৃথিবীর কোনো গোলকিপারের পক্ষেই। নিখুঁত ফ্রি কিকটি সিপ্রিয়ান শুধু দর্শকের মতো দাঁড়িয়ে দেখলেন! ৪২ মিনিটে সতীর্থের থ্রু পাস থেকে যে চিপটি করলেন সেটারও জবাব নেই। বল বাতাসে ভাসতে ভাসতে সিপ্রিয়ানের গ্লাভস ছুঁয়ে জালে।

সৌদি প্রো লিগে তেমন প্রতিদ্বন্দ্বিতা নেই, গোল করা সহজ—এমন একটা কথা প্রচলিত আছে রোনালদো সেখানে যাওয়ার পর থেকে। কিন্তু গতকাল রাতে রোনালদো বক্সের বাইরে থেকে যে গোল তিনটি করলেন, সম্ভবত ইউরোপের কোনো লিগেই তা ঠেকানো সম্ভব না। পর্তুগিজ ফরোয়ার্ড এই মুহূর্তে ঠিক কেমন ফর্মে সেটাও বোঝা যায় তাঁর টানা দুই হ্যাটট্রিকে তাকিয়ে। আবহার মুখোমুখি হওয়ার ৭২ ঘণ্টা আগে গত শনিবার আল তাইয়ের বিপক্ষে আল নাসরের সর্বশেষ ম্যাচেও হ্যাটট্রিক করেছেন রোনালদো। চলতি লিগে এটি তার তৃতীয় হ্যাটট্রিক।

৩৯ বছর বয়সী একজন মানুষ টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করেন—ওয়াইনের বয়সের সঙ্গে নাকি স্বাদও বাড়ে, রোনালদোও তেমন নয় কি! ক্যারিয়ারে এ নিয়ে ৬৫ হ্যাটট্রিক করলেন। এর মধ্যে ৩০টি হ্যাটট্রিক বয়স ত্রিশের কোটা ছোঁয়ার আগে। বাকি ৩৫টি হ্যাটট্রিক ত্রিশ পার করে! এই পরিসংখ্যানে তাকিয়ে কি মনে হয় না, রোনালদো ফুটবলে প্রমাণিত একটি ব্যাপার মিথ্যা প্রমাণ করে চলছেন! বলা হয়, ৩০ বছর বয়সের মধ্যে ফুটবলাররা নিজেদের সেরাটা দিয়ে দেন। রোনালদোকে দেখুন, কথাটা মিথ্যে মনে হয়!

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত