বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ট্রেনে ঈদযাত্রার প্রথম দিনে নেই যাত্রীর ভিড়

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পিএম

ঈদুল ফিতর উপলক্ষে কেটে রাখা আগাম টিকিট কেটে রাখা মানুষের ঈদযাত্রা শুরু হয়েছে আজ। তবে বুধবার প্রথম দিনে ঘরমুখী মানুষের ভিড় নেই স্টেশনে। ফলে ভোগান্তি ছাড়াই ঘরে ফিরতে পারছে মানুষ। 

গত ২৪ মার্চ যে সব যাত্রী ৩ এপ্রিলের অগ্রিম টিকিট কেটেছেন তারাই আজ নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন। পবিত্র ঈদুল ফিতরের আট দিন আগে আগাম টিকিট কেটে রাখা যাত্রীরা নির্বিঘ্নে ঘরে ফিরছেন।

কমলাপুর রেলস্টেশন মাস্টার মো. আনোয়ার হোসেন বলেন, ‘সকাল থেকে যাত্রীরা কোনো প্রকার ঝামেলা ছাড়াই স্টেশনে প্রবেশ করে গন্তব্যে যাচ্ছেন। শুধু যারা টিকিট কাটছেন তারাই যাচ্ছেন, কোনো প্রকার দালালের দৌরাত্ম্য, টিকিট কালো বাজারি না থাকায় বাড়তি যাত্রী যাওয়ার সুযোগ নেই। 

বুধবার (৩ এপ্রিল) কমলাপুর স্টেশন ঘুরে দেখা গেছে, সিডিউল অনুযায়ী, চলছে ট্রেন। স্টেশনের গেটে মেশিনে টিকিট চেক করে ভেতরের দিকে প্রবেশ করানো হচ্ছে। টিকিট ছাড়া কোনো যাত্রী প্রবেশ করতে পারছেন না। অগ্রিম টিকিটের যাত্রীরা শুধু স্টেশনে প্রবেশ করে ট্রেনের জন্য অপেক্ষা করছেন।

রেলওয়ে স্টেশন ম্যানেজার সূত্রে জানা গেছে, সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৫টি ট্রেন বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। এখন পর্যন্ত ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে প্রথম ট্রেন ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯), দ্বিতীয় ট্রেন কক্সবাজারগামী পর্যটক এক্সপ্রেস (৮১৬), তৃতীয় ট্রেন সিলেটগামী পারাবত এক্সপ্রেস (৭০৯), নীলসাগর (৭৬৫), সোনার বাংলা (৭৮৮), এগারো সিন্দুর (৭৩৭), তিস্তা (৭০৭), মহানগর প্রভাতি (৭০৪), সুন্দরবন (৭২৬), মহুয়া (৪৩), কর্ণফুলি (০৪), রংপুর এক্সপ্রেস (৭৭১), তিস্তা (৩৪), জামালপুর এক্সপ্রেস (৭৯৯) পর্যায়ক্রমে ছেড়ে গেছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত