শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বুয়েটে ছাত্রলীগপন্থীদের বুলিংয়ের অভিযোগ

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পিএম

বুয়েটে ছাত্রলীগ, ছাত্রদলসহ সকল প্রকার প্রগতিশীল ছাত্র রাজনীতি চায় ছাত্রলীগপন্থী কতিপয় শিক্ষার্থী। ছাত্ররাজনীতির পক্ষে অবস্থান নেওয়ার কারণে শিক্ষার্থীদের কাছে বুলিংয়ের শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন তারা। বুধবার (৩ এপ্রিল) বুয়েটের ড. এম এ রশিদ প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ছাত্রলীগপন্থী শিক্ষার্থীরা। বুলিংকারীদের নামসহ উপাচার্য বরাবর একটি স্মারকলিপি দিয়ে বিচার চেয়েছেন এই শিক্ষার্থীরা।

এ সময় ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী আশিক আলম, সাগর বিশ্বাস, অরিত্র ঘোষ ও ২১ ব্যাচের অর্ঘ দাস, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী তানভীর স্বপ্নীল এবং বিষ্ণুদত্ত চাঁদ।

সম্মেলনে আশিক আলম বলেন, প্রগতিশীল ছাত্র রাজনীতির পক্ষে এর আগে সংবাদ সম্মেলন করার পর থেকে আমরা নানা ধরনের বুলিংয়ের শিকার। ফেসবুক গ্রুপে আমাদেরকে নানাভাবে ছবিসহ হেনস্তা করা হচ্ছে। আমাদের বাসায় ফোন যাচ্ছে এবং হুমকি প্রদান করা হচ্ছে। আমরা আমাদের নিরাপত্তা নিয়ে শঙ্কায়। এ জন্য আমরা মাননীয় উপাচার্য বরাবর অভিযোগ পত্র দিয়েছি সকল প্রকার প্রমাণসহ যাতে এ ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত হয়।

কারা বুলিং করছে জানতে চাইলে তিনি বলেন, বাঁশের কেল্লা, খেলাফতসহ কয়েকটি নিষিদ্ধ টেলিগ্রাম গ্রুপ চালানো হয় এবং সেখানে আমাদের ছবিসহ দেওয়া হয় যার স্ক্রিনশট আমরা উপাচার্য স্যারকে দিয়েছি। এখানে হিজবুত তাহরীরের মত নিষিদ্ধ সংগঠন রয়েছে যারা আমাদের বিরুদ্ধে নানা অপপ্রচার চালায়। যাদের একমাত্র উদ্দেশ্য খেলাফত প্রতিষ্ঠা করা। তারাই মূলত সাধারণ শিক্ষার্থীদেরকে আমাদের বিরুদ্ধে যেতে বাধ্য করছে এবং নানাভাবে প্ররোচিত করছে।

এ সময় তারা বলেন, ছাত্রলীগসহ সকল প্রকার প্রগতিশীল ছাত্র রাজনীতি ক্যাম্পাসে থাক সেটাই আমাদের মূল লক্ষ্য। এখানে ছাত্রদল বা অন্যান্য সংগঠনের কমিটি দিলেও আমাদের কোনো সমস্যা নেই। আমরা শুধু চাই এখানে কোনো অন্ধকার রাজনীতি না থাকুক।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত